• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের পাশে পবিপ্রবি প্রশাসন

  ক্যাম্পাস ডেস্ক

১৮ মে ২০২০, ১৯:৩৩
পবিপ্রবি
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

মহামারি করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলার জন্য সরকারি নির্দেশনা মোতাবেক পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে।

বন্ধকালীন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন ও ব্যবস্থাপনা অনুষদের বেশ কিছু শিক্ষার্থী তাদের পরিবারসহ দৈনন্দিন জীবনযাপনে কষ্টের মধ্যে পড়েন। কারণ এ সকল শিক্ষার্থীদের পরিবারের উপার্জনক্ষম একমাত্র ব্যক্তি করোনাভাইরাসের কারণে বেকার হয়ে যাওয়া। পাশাপা‌শি শিক্ষার্থীদের ক্যাম্পাসের টিউশনি বন্ধ থাকা।

বিষয়টি উক্ত অনুষদের নবনিযুক্ত ডিন অধ্যাপক মো. জাকির হোসেন উপলব্ধি করতে পেরে অনলাইন ডেটাবেইসের মাধ্যমে সমস্যাগ্রস্ত শিক্ষার্থীদের চিহ্নিত করেন। সে অনুযায়ী তাদের পরিবারের সঙ্গে কথা বলেন এবং সবশেষ অনুষদীয় শিক্ষকদের কাছে আর্থিক সাহায্যের অনুরোধ জানান।

শিক্ষকবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে আর্থিকভাবে সঙ্কটাপন্ন শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর উদ্যোগে সাড়া দেন। তারই ধারাবাহিকতায় বিবিএ ও এমবিএ প্রোগ্রামের তিনজন ছাত্রী এবং ১৭ জন ছাত্রের প্রত্যেকের পরিবারকে তিন হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করা হয়।

আরও পড়ুন : ঈদের পর ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিতের ফল

অধ্যাপক মো. জাকির হোসেন সম্মানিত শিক্ষকদের তাদের সহযোগিতার জন্য ধন্যবান জানান। তিনি সরকারের কা‌ছে অনুষদের অন্তত ৫০ জন ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীর আর্থিক সহায়তার অনুরোধ জানান। তিনি আরও জানান, এই অনুষদের শিক্ষকেরা নিয়মিত অনলাইনে যোগাযোগের মাধ্যমে শিক্ষার্থীদের পড়াশুনার বিষয়ে খোঁজখবর নিচ্ছেন যাতে করোনাপরবর্তী সময়ে শিক্ষার্থীদের দীর্ঘসময় সেশনজটে আটকে থাকতে না হয়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড