• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিন্নধর্মী আয়োজনে গবিসাস পরিবার

  গবি প্রতিনিধি

১৭ মে ২০২০, ২১:২৫
গবি
গবিসাস আলাপন (ছবি : সংগৃহীত)

করোনাময় পরিস্থিতিতে সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানের মতোই বন্ধ রয়েছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি)। লক ডাউনে দীর্ঘদিন থাকায় অনেক শিক্ষার্থীদের মনে তৈরি হয়েছে বিরূপ প্রতিক্রিয়া। হাসতে ভুলে গেছেন অনেকেই। আর তাই শিক্ষার্থীদের অলস সময়কে কিছুটা আনন্দঘন করে তুলতে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) আয়োজন করেছে বিশেষ ফেসবুক লাইভ অনুষ্ঠান ‘গবিসাস আলাপন’।

গত ১৫ মে (শুক্রবার) এ আয়োজনের প্রথম পর্ব সূচনা করা হয়। ক্যাম্পাসের সাবেক ও বর্তমান জনপ্রিয় মুখদের নিজেদের কার্যক্রম, করোনা সংলাপ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিক, অনলাইনে ক্লাস-পরীক্ষা সহ জানা অজানা বিভিন্ন কথা শিক্ষার্থীদের জানাতেই এ উদ্যোগ।

এ বিষয়ে আয়োজক সংগঠনের সভাপতি মোহাম্মদ রনি খাঁ বলেন, ‘করোনায় থমকে গেছে পুরো সমাজব্যবস্থা। শিক্ষার্থীরা অতিবাহিত করছেন একাকী জীবন। এমন পরিস্থিতিতে থেকে পরিত্রাণ পেতেই ভিন্নধর্মী এই আয়োজন।’

সংশ্লিষ্টরা আরও জানান, পরিস্থিতি বিবেচনা করে এ আয়োজন ঈদের পরও চলমান রাখার পরিকল্পনা আছে। আমরা এ অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অর্জনগুলোকে তুলে ধরার চেষ্টা করছি। সামনের পর্বগুলোতে আমরা দর্শকদের জন্য বিভিন্ন চমক রাখবো। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

আরও পড়ুন : খুবির ২০ শিক্ষার্থীকে আর্থিক সহায়তা

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মত আয়োজিত ব্যতিক্রমধর্মী এই লাইভ অনুষ্ঠান উদ্বোধনী দিন থেকেই ক্যাম্পাসের শিক্ষার্থীদের মাঝে দারুণ সাড়া ফেলতে সক্ষম হয়েছে। গবিসাস নেতৃবৃন্দের সঞ্চালনায় প্রতিদিন বিকাল ৫ টায় সংগঠনটির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে সরাসরি অনুষ্ঠানটি লাইভ করা হচ্ছে। এতে প্রতিদিন ৩ জন করে অতিথি থাকছেন। করোনাময় পরিস্থিতিতে উক্ত লাইভ অনুষ্ঠান নতুন মাত্রা যোগ করবে বলে সকলের ধারণা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড