• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্যান্সারে আক্রান্ত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে সাহায্য করুন

  বেরোবি প্রতিনিধি

১৬ মে ২০২০, ২৩:০৫
বেরোবি
ক্যানসার আক্রান্ত লিংকন হাসান (ছবি : সংগৃহীত)

‌‌‘আমার একটাই সন্তান বাবা। অনেক কষ্টে লেখাপড়া শিখিয়েছি। আশা ছিল ছেলেটা একদিন অনেক বড় হয়ে সংসারের হাল ধরবে। তা বুঝি আর হলোনা।’ কান্নাজড়িত কণ্ঠে এমন কথাগুলোই ব্যক্ত করছিলেন ক্যানসার আক্রান্ত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী লিংকন হাসানের মা শেফালী বেগম।

তিনি জানান, গত বছরের ডিসেম্বরে প্রাথমিক চিকিৎসা শেষে ফিব্রোসেরকোমা (fibrosercoma) নামক মুখের ক্যানসার হয়েছে বলে জানান চিকিৎসকরা। পরে তাদের পরামর্শ অনুযায়ী চলতি বছরের ২২ জানুয়ারি টিউমার অপারেশন করা হয় এবং ইতোমধ্যে ৩ বার কেমোথেরাপি দেওয়া হয়েছে। এতে ৬ থেকে ৭ লক্ষ টাকা খরচ হয়েছে। এবার রেডিও থেরাপির জন্য অনেক টাকার প্রয়োজন বলে ডাক্তাররা জরুরি নির্দেশ দিয়েছেন বলেও জানান শেফালি বেগম। 

জানা যায়, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের মালয়েশিয়ান প্রবাসী আব্দুর রশিদ ও গৃহিণী শেফালী বেগমের একমাত্র সন্তান লিংকন হাসান সজিব। তাদের সামান্য যেটুকু জমি ছিল তা বিক্রি করে ছেলের চিকিৎসায় ব্যয় করেছেন। মালয়েশিয়ায় শ্রমিকের কাজ করে ছেলের লেখাপড়ার খরচ ও সংসারের খরচ চালাতেন লিংকনের বাবা। কিন্তু করোনাকালীন মহামারীতে আয় বন্ধ থাকায় ছেলের চিকিৎসার জন্য বিপুল অর্থ সংগ্রহ করতে না পারায় দুশ্চিন্তায় দিনাতিপাত করছেন তার বাবা-মা। 

এ বিষয়ে শাহীদ হাসান (সীদ) বলেন, আমরা একই পরিবারের (বিশ্ববিদ্যালয়ের) সদস্য, আমাদের এই পরিবারে একজন সদস্য আজ জীবন ঝুঁকিতে। তাই পরিবারের দায়িত্বশীল সদস্য হিসেবে তার পাশে দাঁড়ানোটা আমাদের সকলের কর্তব্য। আসুন আমরা যে যা পারি লিংকনকে সাহায্য করি।

আরও পড়ুন : আপনার কর্ণ অবধি পৌঁছাবে কি না জানি না

সমাজের বিত্তবান ও সহৃদয়বান ব্যক্তিত্ব এবং তার বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের সহযোগিতায় আবারও স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে লিংকন। সবার সহযোগিতায় বেঁচে যাবে একটি জীবন। স্বপ্ন পূরণ হবে কূলহারা হতভাগিনী বাবা-মায়ের। তাই যে কেউ সহযোগিতা করতে চাইলে নিম্নোক্ত ঠিকানায় যোগাযোগ করুন। ০১৭৮০৫৩১৬৮৮ (লিংকনের মা)।

বিকাশ: ০১৭৫১৪৮৪২৪৯ (ব্যক্তিগত নম্বর)
রকেট: ০১৮৭৫৮৯৪৭২২৭(ব্যক্তিগত নম্বর)
সোনালী ব্যাংক অ্যাকাউন্ট: ৫১১৬০০২২৫২১১৩

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড