• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির শোক

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১৬ মে ২০২০, ২২:২১
শোক
ছবি : সম্পাদিত

অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি।

শুক্রবার (১৫ মে) শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান এবং সাধারণ সম্পাদক মো. রকিবুল ইসলাম সাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ শোক বার্তা জানানো হয়।

এতে অধ্যাপক ড. আনিসুজ্জামানের অবদান উল্লেখ করে বলা হয়, অধ্যাপক আনিসুজ্জামান ছিলেন বাংলাদেশের এক উজ্জ্বল নক্ষত্র। বাংলা ভাষা, সাহিত্য, সংস্কৃতি, সমাজ ও অসাম্প্রদায়িক চেতনা চর্চায় তার অবদান অনবদ্য। ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে ৬৯ এর গণঅভ্যুত্থান এবং ৭১ এর মহান মুক্তিযুদ্ধে তার সক্রিয় ভূমিকা অপরিসীম।

আরও পড়ুন : টেলিভিশনে পাঠদান : মাধ্যমিকের চলতি সপ্তাহের ক্লাস রুটিন প্রকাশ

বিবৃতিতে শোক প্রকাশ করে বলা হয়, অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে আমরা হারালাম এক অন্যতম শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষাবিদ। বাংলাদেশ হারালো তার শ্রেষ্ঠ অভিভাবক ও সকল গণতান্ত্রিক আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব। তাঁর এ প্রস্থান আমাদের জন্য অপূরণীয় ক্ষতি বয়ে আনল। অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গভীর শোক প্রকাশ করছে এবং একই সঙ্গে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা পূর্বক শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে।

উল্লেখ্য, গত ১৪ মে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড