• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

টিউশন খুঁজে দেবে করোনায় তিতুমীরিয়ানের পাশে তিতুমীরিয়ান গ্রুপ

  মামুন সোহাগ, জিটিসি প্রতিনিধি

১১ মে ২০২০, ২৩:১৪
ক্যাম্পাস
সরকারি তিতুমীর কলেজ (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাস মোকাবিলায় দেশের সরকারি বেসরকারি সকল প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। যার কারণে প্রায় সকল শিক্ষার্থী নিজ গ্রামে চলে গেছেন। ঢাকায় পড়ুয়া শিক্ষার্থীদের অনেক বড় একটা অংশ নিজেদের উপার্জিত অর্থে দিনাতিপাত করে। কেউ কেউ টিউশনি বা পার্ট টাইম জব করে নিজের পাশাপাশি পরিবারের জন্যও গ্রামে টাকা পাঠায়।

করোনাভাইরাসের কারণে থেমে গেছে সব গতি আর উপার্জনের পথ। তাই জীবনযাপনে হিমশিম খেতে হচ্ছে অনেক নিম্নবিত্ত পরিবারের অনেক শিক্ষার্থীদের। দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের মত রাজধানীর তিতুমীর কলেজের শিক্ষার্থীদেরও একই দশা। তবে তাদের রয়েছে কিছুটা ভিন্নতা!

শিক্ষার্থীরা নিজেরা টাকা তুলে অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের সহায়তা করছে। ইতোমধ্যে মহতী এই কাজে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের তিতুমীর কলেজ শাখা, তিতুমীর কলেজের বিতর্ক ক্লাব, বিডি ক্লিন ও সাবেক শিক্ষার্থীরা আর্থিকভাবে সহযোগিতা করেছেন। সকলের সহযোগিতায় ৩০ জন অসচ্ছল শিক্ষার্থীকে ২৪ হাজার টাকার আর্থিক সাহায্য প্রদান করা হয়েছে।

দেশের এ অবস্থায় ‘মানুষ মানুষের জন্য’ নীতিতে কাজ করে যাওয়া সরকারি তিতুমীর কলেজের এক ঝাঁক তরুণ আরও বলেন, ‘করোনায় তিতুমীরিয়ানের পাশে তিতুমীরিয়ান গ্রুপের এডমিন ও মডারেটর অক্লান্ত পরিশ্রম করে শিক্ষার্থীদের মুখে হাসি ফুটানোর জন্য চেষ্টা করে যাচ্ছে। তবে এই আয়োজনের শেষ করোনাতেই নয়, আগামীতে এই ফেসবুক গ্রুপের মাধ্যমে শিক্ষার্থীদের টিউশনও ম্যানেজ করে দেওয়া হবে।’

আরও পড়ুন : ফেব্রুয়ারিতে যেতে পারে বার্ষিক পরীক্ষা

অন্যদিকে, মহামারী এই সংকট মোকাবিলায় তিতুমীর কলেজের সকল সামাজিক সংগঠন, শিক্ষক শিক্ষার্থীকে এগিয়ে আসার অনুরোধ জানিয়ে খোরশেদ খান আরও বলেন, ‘জাতির এ ক্রান্তিলগ্নে তিতুমীরিয়ানদের পাশে দাঁড়াতে চাইলে সরাসরি ভিকটিমের সঙ্গে যোগাযোগ করে সাহায্য করতে পারবেন। বিন্দু বিন্দু জলে যেমন সিন্ধুর সঞ্চার হয় ঠিক তেমনি আপনাদের সামান্য সহযোগিতায় বাঁচান যেতে পারে গোটা একটা পরিবার।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড