• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দেবে বেরোবি

  ক্যাম্পাস ডেস্ক

১০ মে ২০২০, ১৭:০১
বেরোবি
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

চলমান করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবিলায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) পক্ষ থেকে গৃহীত বিভিন্ন উদ্যোগের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত পারিবারিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের ‘বিশ্ববিদ্যালয় তহবিল’ থেকে এককালীন আর্থিক অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বেরোবি প্রশাসন।

রবিবার (১০ মে) দুপুরে বেরোবি রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আর্থিক অনুদান পেতে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রদত্ত লিংকের মাধ্যমে আগামী ২০ মে এর মধ্যে আবেদন করতে হবে। আবেদনে প্রদত্ত তথ্য অসম্পূর্ণ/ ভুল / অসত্য হলে আবেদনটি সরাসরি ভুল বলে গণ্য হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আবেদনকারীদের মধ্য থেকে বিভাগ ভিত্তিক নির্দিষ্ট সংখ্যক প্রকৃত অসচ্ছল ও দরিদ্র পরিবারের শিক্ষার্থীদেরকে বাছাই করা হবে। আর্থিক সাহায্য পাওয়ার মত যোগ্য শিক্ষার্থীদেরকে বাছাইয়ের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। বাছাইকৃত শিক্ষার্থীদেরকে এস এম এসের মাধ্যমে অনুদান প্রাপ্তির বিষয়টি জানানো হবে।

আরও পড়ুন : লন্ডন থেকে কাল দেশে ফিরবেন ১৩০ শিক্ষার্থী

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মুখপাত্র তাবিউর রহমান প্রধান বলেন, ‘অনেক শিক্ষার্থী রয়েছেন যারা টিউশন করিয়ে বা অন্য কোনো উপায়ে নিজের খরচ এমনকি অনেকে পরিবারের খরচ বহন করতো। কিন্তু করোনার এই প্রাদুর্ভাবের কারণে ক্যাম্পাস বন্ধ থাকায় তারা বাড়িতে বসে আছেন। এতে তাদের আর্থিকভাবে নানা সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। তাদের সাহায্যের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে এমন একটি মহৎ উদ্যোগ নেওয়া হয়েছে। যেহেতু অনেক শিক্ষার্থী আছেন সেক্ষেত্রে আবেদন প্রক্রিয়া দেওয়া হয়েছে। এখানে বাছাই পূর্বক যোগ্যদেরকে সাহায্য দেওয়া হবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড