• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবি শিক্ষার্থীদের ব্রুডার শিক্ষাবৃত্তি

  বেরোবি প্রতিনিধি

০৯ মে ২০২০, ১৬:৫৮
ব্রুডা
বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট অ্যাসোসিয়েশন (ছবি : সংগৃহীত)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা হিসেবে শিক্ষাবৃত্তি দিবে বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট অ্যাসোসিয়েশন (ব্রুডা) ।

চার ধাপে এ শিক্ষাবৃত্তি দেওয়া হবে। ঈদের আগে প্রথম ধাপ ও ঈদের পরে তিন ধাপে ধারাবাহিকভাবে এ বৃত্তি দেওয়া হবে। শিক্ষার্থীদের আগামী ২০ মে এর মধ্যে ব্রুডার ফেসবুক পেজে ইনবক্সের মাধ্যমে আবেদন করতে বলা হয়েছে।

এ বিষয়ে ব্রুডার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আবীর বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে আমরা যেই কঠিন বাস্তবতার সম্মুখীন হয়েছি, এর আগে কোনোদিন এরকমটা দেখিনি। করোনা প্রাদুর্ভাব কালীন আমরা ঘরে বসে লকডাউন পালন করছি।

কিন্তু এমন অনেক শিক্ষার্থীই আছেন যারা লকডাউনের আগে টিউশনি বা পার্ট টাইম কাজ করে নিজে চলেছেন। আবার অনেকে তাদের পরিবারের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন। আজ এই সংকটের সময়ে তাদের জীবন ও জীবিকা মুখ থুবড়ে পড়েছে। আর এই সময়ই বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট অ্যাসোসিয়েশন (ব্রুডা) শিক্ষাবৃত্তি-২০২০ নামক কর্মসূচির মাধ্যমে সেই সকল শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে চায়।

আরও পড়ুন : স্নায়ু চাপে এনসিটিবি, পেছাচ্ছে ছাপার কাজ

বেরোবি উপাচার্য ও ব্রুডার প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ করোনা কালীন পরিস্থিতিতে ব্রুডার শিক্ষা বৃত্তির এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড