• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেস ভাড়া মওকুফের সরকারি প্রজ্ঞাপন চায় ছাত্র ফ্রন্ট

  জিটিসি প্রতিনিধি

০৮ মে ২০২০, ০০:২৪
সরকারি তিতুমীর কলেজ
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাস সংকটে শিক্ষার্থীদের কাছ থেকে মেস ভাড়া মওকুফ করে সরকারি প্রজ্ঞাপন জারি করার দাবিতে রাজধানীর সরকারি তিতুমীর কলেজে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৬ মে) বেলা ১১টায় কলেজের মেইন গেটে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি তিতুমীর কলেজ শাখার উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি চলে। সামাজিক দূরত্ব বজায় রেখে লিফলেট, ফেস্টুন, ব্যানার হাতে রেখে শিক্ষার্থীদের কথা বলতে দেখা যায়।

সে সময়, উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি তিতুমীর কলেজ শাখার আহ্বায়ক রিয়াজ মাহমুদ, সাধারণ সম্পাদক আনারুল ইসলাম, অন্যান্য নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকারি তিতুমীর কলেজে ৫৬ হাজারেরও অধিক শিক্ষার্থী অধ্যয়ন করলেও সেখানে মাত্র ৩টি আবাসিক হল। কাজেই অধিকাংশ শিক্ষার্থীদের কলেজ ক্যম্পাসের আশেপাশে মেস ভাড়া করে থাকতে হয়। কিন্তু এই মহামারিতে সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। এমতাবস্থায় মেস ভাড়া পরিশোধ করার জন্য বাড়িওয়ালারা শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি করছে। আবার সরকারের পক্ষ থেকেও এ নিয়ে কোনো ধরনের আলোচনা নেই বললেই চলে। আজকের এই মানববন্ধন থেকে মেস ভাড়া মওকুফ করে রাষ্ট্রীয় প্রজ্ঞাপন জারি করার দাবি জানাচ্ছি।

আরও পড়ুন : বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনলাইন ক্লাস বাতিলের দাবি

মানববন্ধনে কয়েক দফা দাবিও পেশ করেন বক্তারা। যার মধ্যে রয়েছে- মেস ভাড়া মওকুফ করে সরকারি প্রজ্ঞাপণ জারি, মহামারী কালীন শিক্ষার্থীদের যাতে করে কোনো ধরনের হয়রানির শিকার হতে না হয়, তার জন্য উপযুক্ত ব্যবস্থা নেওয়া, শিক্ষার্থীদের ৬ মাসের রেশন দেওয়া, কোনো শিক্ষার্থী করোনায় আক্রান্ত হলে অতিদ্রুত কার্যকর ব্যবস্থা নেওয়া।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড