• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসচ্ছল শিক্ষার্থীদের পাশে ডুয়েট শিক্ষক সমিতি

  ক্যাম্পাস ডেস্ক

২৭ এপ্রিল ২০২০, ১৪:৫৪
ডুয়েট
ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমিত বৈশ্বিক মহামারীর ক্রান্তিকালে প্রধানমন্ত্রীর আহবানে ও প্রাতিষ্ঠানিক দায়বদ্ধতা থেকে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল পরিবারভুক্ত শিক্ষার্থীদের ‘বৈশাখী উপহার’ হিসেবে আর্থিক সহযোগিতা প্রদানের উদ্যোগ গ্রহণ করে। 

এই উদ্যোগটি সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে ইতোমধ্যে শিক্ষার্থীদের নিকট থেকে অনলাইনে তথ্য-সংগ্রহ করা হয়। অনলাইনে সর্বমোট ৫৩৫ জন শিক্ষার্থী আবেদন করে এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দের সমন্বয়ে গঠিত বিভাগীয় কমিটির সুপারিশে প্রাথমিক পর্যায়ে ২৫২ জন শিক্ষার্থীকে তাদের প্রয়োজনীয়তার বিচারে নির্বাচিত করা হয়।

শিক্ষক সমিতি জানায়, অদূর ভবিষ্যতে অর্থ-প্রাপ্তি সাপেক্ষে পরবর্তী পর্যায়ের আর্থিক অনুদান প্রদানে বাকী শিক্ষার্থীদের অগ্রাধিকার প্রদানে অঙ্গীকারবদ্ধ ডুয়েট শিক্ষক সমিতি।

জানা যায়, গত ২১-২৪ এপ্রিল ধারাবাহিকভাবে ২৫২ জন শিক্ষার্থীর প্রদত্ত মোবাইল ব্যাংকিং নম্বরে শিক্ষার্থী প্রতি ৩ হাজার ৬০ টাকা (বিকাশ/রকেট এর ক্ষেত্রে) ও ৩০৪৫ টাকা (নগদ এর ক্ষেত্রে) প্রেরণ করা হয়।

বিভাগ-ভিত্তিক শিক্ষার্থী/ব্যাচ সংখ্যানুপাতে ‘বৈশাখী উপহার’ প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে রয়েছে, সিই (৪৮ জন), ইইই (৪৮ জন), এমই (৪৮ জন), সিএসই (৪৮ জন), টিই (২৪ জন), আর্কিটেকচার (১৬ জন), আইপিই (১২ জন) ও সিএফই (৮ জন)। এসব শিক্ষার্থীদের অর্থ-প্রাপ্তির বিষয়টি স্ব-স্ব বিভাগের শিক্ষকবৃন্দ মোবাইলে কল করার মাধ্যমে নিশ্চিত করেন।

আরও পড়ুন : পরিস্থিতি ঠিক হলেই ১৬তম নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল

শিক্ষক সমিতি এই মহৎ উদ্যোগটির সাথে সম্পৃক্ত থাকার জন্য সমিতির সম্মানিত সদস্যবৃন্দের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে। এছাড়াও, নিরলস সহযোগিতার জন্য ভাইস-চ্যান্সেলর মহোদয়সহ বিশ্ববিদ্যালয় প্রশাসন, কার্যনির্বাহী সদস্যবৃন্দ, বিভিন্ন বিভাগীয় কমিটির শিক্ষকবৃন্দ এবং অর্থ প্রেরণকারী মোবাইল ব্যাংকিং কর্মকর্তার প্রতি বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করে। অদূর ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির এইরূপ সামাজিক কর্মকান্ড ও সহযোগিতা অব্যাহত থাকবে বলে ডুয়েট শিক্ষক সমিতি আশা ব্যক্ত করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড