• শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোবাইল ব্যাংকিংয়ে মেধাবৃত্তির অর্থ দেওয়ার দাবি ছাত্র ইউনিয়নের

  ক্যাম্পাস ডেস্ক

২১ এপ্রিল ২০২০, ১৩:০৮
জাবি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষার্থীদের মেধাবৃত্তির অর্থ ‘মোবাইল ব্যাংকিং’ এর মাধ্যমে প্রদান এবং অভাবগ্রস্থ শিক্ষার্থীদের জন্য ফাণ্ড গঠনের দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন জাবি সংসদ।

সোমবার (২০ এপ্রিল) সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ইমতিয়াজ অর্ণব সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, করোনা ভাইরাসের প্রভাবে সমগ্র দেশের অর্থনীতি আজ মারাত্মক হুমকির মুখে। সবচে খারাপ অবস্থার সম্মুখীন দেশের নিম্ন ও মধ্যবিত্ত পরিবারগুলো। এই পরিস্থিতিতে সরকারের ত্রাণ তৎপরতা একদিকে যেমন অপ্রতুল, অন্যদিকে পৌছাচ্ছে না প্রকৃত অভাবী মানুষদের কাছে; চুরি হয়ে যাচ্ছে ত্রাণসামগ্রী।

এমন অবস্থায় দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে বিপুল সংখ্যক নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের সন্তানরা পড়াশুনা করেন। এই পরিস্থিতে নিজেদের দেশের বিভিন্ন প্রান্তে পরিবারের সাথে অভাব-অনটনে দিনাতিপাত করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অসংখ্য শিক্ষার্থী। ইতোমধ্যে আমাদের বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু বিভাগের শিক্ষকগণ সামর্থ্য অনুযায়ী শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন।

বিজ্ঞপ্তিতে তাদের সময়োপযোগী সিদ্ধান্তের জন্যে অভিনন্দন জানিয়েছে ছাত্র ইউনিয়ন। তারা বলছে, বিশ্ববিদ্যালয় প্রশাসন উদ্যোগী হলে সম্মানিত শিক্ষকগণ এবং সামর্থ্যবান কর্মকর্তারা তাঁদের বেতনের একটি অংশ কিংবা উৎসব ভাতা দিয়ে শিক্ষার্থীদের জন্য একটি আপদকালীন ফাণ্ড তৈরি করা যাবে।

আরও পড়ুন : আন্তর্জাতিক পদার্থবিজ্ঞান অলিম্পিয়াডে দেশ সেরা শাবিপ্রবি

এছাড়া সকল বিভাগকে দায়িত্ব দিয়ে অভাবগ্রস্থ শিক্ষার্থীদের তালিকা তৈরি করে উত্তোলিত অর্থ মোবাইল ব্যাংকিং’এর মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করতে বেগ পেতে হবে না। যে সকল শিক্ষার্থীকে সর্বশেষ চূড়ান্ত পরীক্ষার ফলের ভিত্তিতে এই আর্থিক সাহায্যের উপযুক্ত হিসেবে ঘোষণা করা হয়েছে, তাঁদের মধ্যে অনেকেই এখনো সেই অর্থ উত্তোলন করতে পারছে না। এই আপদকালীন সময়ে বিশেষ ব্যবস্থা করে হলেও শিক্ষার্থীদের প্রাপ্য এই অর্থ তাঁদের কাছে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পাঠানোর ব্যবস্থা করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ করেছে ছাত্র ইউনিয়ন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড