• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসহায়দের পাশে ইউল্যাব অ্যালামনাই অ্যাসোসিয়েশন

  ক্যাম্পাস ডেস্ক

২১ এপ্রিল ২০২০, ১২:০৫
ইউল্যাব
খাদ্য সামগ্রী বিতরণ (ছবি : সংগৃহীত)

বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করেছে করোনাভাইরাস। এই ভাইরাসে বাংলাদেশ এখন পর্যন্ত দেশে আক্রান্ত হয়েছেন দুই হাজারের বেশি মানুষ। করোনা থেকে মানুষকে নিরাপদ রাখতে ঘোষণা করা হয়েছে সরকারি ছুটি। কর্মহীন হয়ে পড়েছেন অসংখ্য শ্রমজীবী মানুষ।

অসহায় এসব মানুষের পাশে দাঁড়িয়েছে ইউল্যাব অ্যালামনাই অ্যাসোসিয়েশন। গঠন করেছে সহায়তা তহবিল। যেখানে আর্থিক সহায়তা দিচ্ছেন ইউল্যাবের অ্যালামনাইসহ সমাজের বিভিন্ন পেশাজীবীরা।

রবিবার রাজধানীর পুরান ঢাকার বিভিন্ন এলাকায় ৫০ পরিবারকে খাদ্য সহায়তা পৌঁছে দেন অ্যাসোসিয়েশনের সদস্যরা। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি পিয়াজ, ২ কেজি আটা, সাবান, গুড়ো দুধ, তেল ও লবণ।

অসহায় এসব মানুষকে খুঁজে বের করে তাদের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার কাজটি সমন্বয় করেন ইউল্যাবের মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের অ্যালমনাই নাফিসা খান।

ইউল্যাব অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আহমেদ রাকিব জানান, নিম্ন আয়ের পেশাজীবি অসহায়দের পাশে থাকার প্রত্যয়ে এমন উদ্যোগ নেয়া হয়েছে। কম সময়ের নোটিশে আমরা ভালো সাড়া পেয়েছি। প্রথম দফায় আমরা ৭০ পরিবারের কাছে ১ সপ্তাহের খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের উদ্যোগ অব্যাহত থাকবে।

এর আগে শনিবার এই তহবিল থেকে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা আলেক্ষ্যং ইউনিয়নের নোয়াপাড়ায় ২০ পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি চাল, তেল, ডাল, আলু, লবণ, সাবান।

রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান রিয়েলের মাধ্যমে খাদ্য সহায়তা পৌঁছে দেয় ইউল্যাব অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

আরও পড়ুন : করোনায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের ড্যাফোডিলের বিশেষ বৃত্তি

এই সহায়তা তহবিলে ০১৫১১৬২৮০৯৪, ০১৬১০০০২৪৬৯ নাম্বারে বিকাশ করে অর্থ সহায়তা পাঠানো যাবে।

সহায়তা তহবিল ও অসহায়দের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার প্রক্রিয়া সমন্বয় করছেন অ্যাসোসিয়েশনের উপদেষ্টা নাজিব আহমেদ, সাধারণ সম্পাদক খায়রুল আনাম, সহ-সভাপতি তারিফ মোহাম্মদ খান, ফয়সাল আহমেদ প্রিন্স, অর্থ সম্পাদক তামিম হোসেন তূর্যসহ ইউল্যাবের বিভিন্ন বিভাগের অ্যালামনাইরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড