• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের ড্যাফোডিলের বিশেষ বৃত্তি

  ক্যাম্পাস ডেস্ক

২১ এপ্রিল ২০২০, ১২:০০
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বিশেষ বৃত্তির মাধ্যমে আর্থিক সহায়তা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

সোমবার (২০ এপ্রিল) বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ রয়েছে অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস, পরীক্ষা ও অন্যান্য কার্যক্রম, যা শিক্ষার্থীদের স্বাভাবিক জীবনকে ব্যাহত করছে। অব্যাহত লকডাউনের ফলে বিশ্বজুড়ে ব্যবসা বাণিজ্য ও শিল্প কলকারখানায় যে অচলাবস্থা চলছে এই চ্যালেঞ্জিং সময়ে অভিভাবকরাও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। যা শিক্ষার্থীদের ওপর অতিরিক্ত মানসিক চাপ সৃষ্টি করবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আর্থিক সমস্যার কারণে শিক্ষার্থীদের শিক্ষাজীবন যাতে ব্যাহত না হয় সেজন্য ড্যাফোডিলের শিক্ষার্থীদের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এ জন্য বিশ্ববিদ্যালয়টি শিক্ষার্থীদের চলমান বৃত্তি বা ওয়েভারের সঙ্গে অতিরিক্ত বৃত্তি যুক্ত করবে।

আরও পড়ুন : করোনা সংক্রমণ : ৪১তম বিসিএস প্রিলি কবে?

কোভিড-১৯ সংকটে আর্থিকভাবে সংকটাপন্ন শিক্ষার্থীর স্নাতক ডিগ্রি সম্পন্ন না হওয়া পর্যন্ত এই বিশেষ বৃত্তি অব্যাহত থাকবে। বিশ্ববিদ্যালয়ের ২০২০ সামার সেমিস্টারে প্রি-নিবন্ধিত ব্যাচেলর প্রোগ্রামের শিক্ষার্থীরা (যাদের আর্থিক সংকটের জন্য বৃত্তি/ওয়েভার প্রয়োজন) বৃত্তির জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে দেয়া গুগল ফরমের মাধ্যমে আগামী ২৫ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড