• বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বাড়িভাড়া মওকুফের দাবি

  ক্যাম্পাস ডেস্ক

২০ এপ্রিল ২০২০, ১৮:২৭
ববি
বরিশাল বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসের কারণে দেশব্যাপী সৃষ্ট সঙ্কটের মধ্যে বরিশাল নগরীর বাড়িওয়ালাদের প্রতি ভাড়া মওকুফ করার দাবি জানিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শাখা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

সোমবার (২০ এপ্রিল) সংগঠনটির সভাপতি এস. এম. তৌহিদ বাশার ও সাধারণ সম্পাদক মুহাম্মদ আনোয়ার হোসেন গণ-মাধ্যমে দেওয়া এক যৌথ বিবৃতিতে সংশ্লিষ্টদের প্রতি এ দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিশ্বময় ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে বাংলাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান গত ১৮ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। এই পরিস্থিতিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থী মেস ভাড়া নিয়ে বিপাকে পড়েছেন। মেস মালিকরা ভাড়া আদায়ের জন্য নানা ভাবে চাপ দিচ্ছেন। অভিভাবকদের আয় বন্ধ হওয়ায় অনেক গরীব শিক্ষার্থী তাদের মেস ভাড়া পরিশোধ করতে সক্ষম হচ্ছেন না।

সৃষ্ট সঙ্কটে শিক্ষার্থীদের আর্থিক পরিস্থিতির কথা বিবেচনা করে নেতৃদ্বয় বরিশাল নগরীর সকল মেস মালিকের প্রতি মেস ভাড়া মওকুফ করার জন্য মানবিক আহ্বান জানান।

এছাড়া নেতৃদ্বয় বরিশাল সিটি কর্পোরেশন ও সংশ্লিষ্ট সকলকে মেস ভাড়া মওকুফ করার বিষয়ে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন : নোবিপ্রবিতে করোনার তথ্যভিত্তিক ওয়েবসাইটের উদ্বোধন

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ১০১ জন। একদিনে নতুন করে আরও করোনা শনাক্ত হয়েছেন ৪৯২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৯৪৮ জনে। গত ২৪ ঘণ্টায় ১০ জনসহ মোট সুস্থ হয়েছেন ৮৫ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড