• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জরুরি রক্ত সরবরাহ সেবা দিবে গণস্বাস্থ্য কেন্দ্র

  গবি প্রতিনিধি

১৮ এপ্রিল ২০২০, ১৪:৩০
জরুরি রক্তসেবা
গণস্বাস্থ্য কেন্দ্র (ছবি : সংগৃহীত)

সারাদেশে করোনাভাইরাসের সংকটময় পরিস্থিতিতে জরুরি রক্তের প্রয়োজনে বিপাকে পড়েছেন অনেক রোগী। সিজার, থ্যালাসেমিয়া, ডায়ালাইসিস, ক্যান্সার, জরুরি অপারেশন করতে রোগীদের জন্য যে কোনো মুহূর্তে রক্তের প্রয়োজন হয়।

এসব রোগীদের দ্রুত সময়ে রক্ত সরবরাহের জন্য যৌথ উদ্যোগ নিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র এবং গণ বিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন ডা. এড্রিক বেকার ব্লাড ফাউন্ডেশন।

এ ব্যাপারে ডা. এড্রিক বেকার ব্লাড ফাউন্ডেশনের সভাপতি মো. শরিফুল ইসলাম জানান, রোগীদের জরুরি রক্তের প্রয়োজনে স্বেচ্ছাসেবী রক্তদাতাদের সঙ্গে যোগাযোগ করে রক্তদাতাদের সুবিধামতো স্থান থেকে গণস্বাস্থ্য কেন্দ্রের অ্যাম্বুলেন্স দক্ষ মেডিকেল টেকনোলজিস্টসহ গিয়ে রক্ত সংগ্রহ করে রোগীর কাছে পৌঁছে দিবে। প্রয়োজনে যথেষ্ট নিরাপত্তা বজায় রেখে রক্তদাতার বাসা থেকে রক্ত সংগ্রহের ব্যবস্থা থাকবে।

আরও পড়ুন : ঢাবি শিক্ষার্থীর করোনা আক্রান্তের ঘটনা সত্য নাকি গুজব?

এ সংক্রান্ত তথ্য পেতে কিংবা জরুরি রক্তের প্রয়োজনে ডা. এড্রিক বেকার ব্লাড ফাউন্ডেশনের কল সেন্টারে +8801754 925692, +8801674 931089, +8801794 340149 কল দিয়ে জানালেই গণস্বাস্থ্যের জরুরি রক্ত সরবরাহ সেবা পাওয়া যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড