• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ত্রাণ তহবিলে এক দিনের বেতন দিবে কুবি শিক্ষকরা

  কুবি প্রতিনিধি

১৮ এপ্রিল ২০২০, ১১:০৪
কুবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক দিনের সমপরিমাণ বেতন দিবে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতি।

শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় সমিতির সভাপতি মো. রশিদুল ইসলাম শেখ ও সাধারণ সম্পাদক ড. স্বপন চন্দ্র মজুমদার সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস (কোভিড-১৯) বিশ্বজুড়ে মহামারি রূপ নিয়েছে। ইতোমধ্যে ২১০টি দেশের জনগণ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। বাংলাদেশ এর বাইরে নয়। বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ১৬ এপ্রিল ২০২০ তারিখে বাংলাদেশকে ঝুঁকিপূর্ণ দেশ হিসেবে চিহ্নিত করা হয়েছে। আইইডিসিআরের ভাষ্যমতে বাংলাদেশে কমিউনিটি পর্যায়ে এই ভাইরাসের প্রসার ঘটেছে। এমতাবস্থায় বাংলাদেশে স্বাস্থ্যসেবায় অধিক আর্থিক বরাদ্দ প্রয়োজন হবে। দেশে বর্তমানে দৈনিক খেটে খাওয়া হত দরিদ্র মানুষের উপরে এর প্রভাব প্রকটভাবে পড়তে শুরু করেছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মানবিক সহায়তার অংশ হিসেবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের সিদ্ধান্ত গ্রহণের কথা জানিয়ে একটি চিঠিতে বলা হয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়া হবে।

এই সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ ছাড়াও বিভিন্ন অনুষদের সম্মানিত ডিন, বিভাগীয় প্রধান এবং অন্তত অর্ধ শতাধিক শিক্ষকের সঙ্গে ই-মেইল, সামাজিক যোগাযোগ, টেলিযোগাযোগের মাধ্যমে তাঁদের মূল্যবান মত গ্রহণ করা হয়। এই মহামারিতে মানবিক সহায়তার সঠিক প্রয়োগ নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে তা প্রদান করা যুক্তিযুক্ত বলে প্রায় সকলেই মনে করেন।

আরও পড়ুন : প্রথম সারির ১২ বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ইউজিসিতে অভিযোগ

এই এক দিনের অর্থ এপ্রিল মাসের প্রদেয় বেতন থেকে কর্তন করা হবে। বাংলাদেশের সাধারণ মানুষের সঙ্গে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমাজ আছে এবং ভবিষ্যতেও থাকবে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ এবং তাঁদের পরিবারের সকলের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড