• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় শিক্ষার্থীদের সহযোগিতায় কুবির পদার্থবিজ্ঞান বিভাগ

  কুবি প্রতিনিধি

১৬ এপ্রিল ২০২০, ২৩:০৫
কুবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

চলমান করোনা সংকটের ফলে নিজ বিভাগের অসচ্ছল শিক্ষার্থী ও তাদের পরিবারের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পদার্থবিজ্ঞান বিভাগ।

করোনা দুর্যোগে বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের সমন্বয়ে একটি ফান্ড গঠন করা হয়েছে।

বিভাগের সমন্বয়করা জানান, পদার্থবিজ্ঞান বিভাগের মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারের অনেক শিক্ষার্থী টিউশনি করে নিজের পড়াশোনা চালানোর পাশাপাশি নিজের অসচ্ছল পরিবারকে সহযোগিতা করে। বর্তমান পরিস্থিতিতে সে সুযোগও বন্ধ হয়ে আছে। অনেকের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি বাবা বা ভাই এখন বেকার যার ফলে পরিবারের ন্যূনতম ভরণ পোষণ মিটানোর সাধ্য নেই।

এমতাবস্থায়, আমাদের পদার্থবিজ্ঞান পরিবারের শিক্ষার্থী যারা বর্তমান পরিস্থিতিতে ন্যূনতম জীবন ধারণে বেগ পাচ্ছে তাদের জন্য বিভাগের উদ্যোগে একটি ফান্ড গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উক্ত ফান্ড থেকে অসচ্ছল শিক্ষার্থীদের সমস্যা বিবেচনা করে সহযোগিতা করা হবে।

বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যেও যদি কেউ বর্তমান পরিস্থিতিতে সমস্যাগ্রস্ত হয় সেটাও বিবেচনায় নেওয়া হবে। পদার্থবিজ্ঞান বিভাগ এবং বিভাগের শিক্ষকবৃন্দ এই সংকটময় পরিস্থিতিতে সাধ্যমত শিক্ষার্থীদের সহযোগিতা করবে।

পদার্থবিজ্ঞান বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ যারা সহযোগিতা করতে আগ্রহী তাদেরকে নিন্মোক্ত শিক্ষকদের ব্যক্তিগত বিকাশ/রকেট নম্বরে সাধ্যমত অনুদান প্রেরণের জন্য আহ্বান করা হয়।

আরও পড়ুন : অসহায় মানুষের পাশে বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ

অনুদান প্রেরণের পর কেউ চাইলে মেসেজ করে বা কল করে পরিচয় জানিয়ে দিতে পারবেন। যে সকল শিক্ষার্থী সহযোগিতা গ্রহণ করতে ইচ্ছুক তাদেরকে বিভাগীয় ছাত্র-উপদেষ্টার সঙ্গে যোগাযোগ করার জন্য বলা হয়।

অনুদান প্রেরণের নম্বরসমূহ: ড. সজল চন্দ্র মজুমদার, সহযোগী অধ্যাপক, বিকাশ : ০১৭২৯২৮৩৮৬১ আশিষ চন্দ্র দাস, প্রভাষক ও ছাত্র উপদেষ্টা, বিকাশ : ০১৭৩৩৫৫০৮০৮ আব্দুল আহাদ, প্রভাষক, রকেট: ০১৯১৫-৯৫২৯২১৫

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড