• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, ইবির আরেক শিক্ষার্থী বহিষ্কার

  ইবি প্রতিনিধি

০৯ এপ্রিল ২০২০, ১৫:১১
ইবি
বহিষ্কৃত শিক্ষার্থী (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আরও এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (৮ এপ্রিল) রাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ সাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বহিষ্কৃত ওই শিক্ষার্থী ইবির আরবী ভাষা ও সাহিত্য বিভাগের স্নাতক ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র। তার নাম আশিকুল ইসলাম পাটোয়ারী। এছাড়াও তাকে ছাত্র মৈত্রী ইবি শাখা থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবী ভাষা ও সাহিত্য বিভাগের স্নাতক ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র। নাম আশিকুল ইসলাম পাটোয়ারী, রোল নম্বর ১৬১১০২১ ; তার ফেসবুক আইডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে অবমাননাকর এবং মর্যাদাহানিকর মন্তব্য করে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এরূপ মন্তব্য বঙ্গবন্ধুর প্রতি অসম্মানজনক। যা ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বিনষ্ট করেছে বিধায় উক্ত ছাত্র আশিকুল ইসলাম পাটোয়ারীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হলো। কেন চূড়ান্তভাবে বহিষ্কার করা হবেনা, তা বিশ্ববিদ্যালয় খোলার পর সাত কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হলো।

এদিকে বাংলাদেশ ছাত্র মৈত্রী, ইবি শাখার পক্ষ থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযুক্ত আশিকুল ইসলাম পাটোয়ারীকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

আরও পড়ুন : স্কুল-কলেজের টিউশন ফি মওকুফের দাবি

অভিযুক্ত আশিকুল ইসলাম পাটোয়ারী তার ফেসবুক টাইমলাইনে পূর্বে বঙ্গবন্ধু হত্যার বিচার নিয়ে কটূক্তি করার বিষয়টি অস্বীকার করে বলেন, ‘আমার ফেসবুক আইডিটি এতক্ষণ ধরে হ্যাক ছিলো। এই নিয়ে মোট পাঁচবার হ্যাক হলো। যদি কারো নিকট আমার আইডি থেকে কোনো অযাচিত, কুরুচিপূর্ণ কিংবা অর্থ সংক্রান্ত কোনো ম্যাসেজ, পোস্ট পৌঁছে থাকে তাহলে প্লিজ, আইডিটি ইগনোর এবং প্রয়োজন ব্লক ও রিপোর্ট করুন।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড