• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা ভীতি কাটাতে মানসিক স্বাস্থ্যসেবা দেবে ঢাবি

  ক্যাম্পাস ডেস্ক

০৮ এপ্রিল ২০২০, ১৭:৩৩
ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

সারাবিশ্বের মতো বাংলাদেশেও করোনাভাইরাস দ্রুত বিস্তার লাভ করছে। এ অবস্থায় অনেকে করোনা নিয়ে আতঙ্কিত হয়ে পড়ছেন। তাই এসব মানুষের করোনা ভীতি দূর করতে মানসিক স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা করবে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে মঙ্গলবার উপাচার্য ভবনে বিশ্ববিদ্যালয়ের এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় কোভিড-১৯ নিয়ে উদ্ভূত পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। 

এতে বলা হয়, বাংলাদেশসহ সারাবিশ্বের মানুষ সামাজিক দূরত্ব বজায় রাখার কারণে নিজেদেরকে ঘরে আবদ্ধ রেখেছেন এবং শিশু ও কিশোররা তাদের স্বভাবজাত চঞ্চলতাকে দমিয়ে রাখতে বাধ্য হচ্ছে বলে সভায় উল্লেখ করা হয়। এমতাবস্থায় অনেকের মধ্যেই বিভিন্ন মানসিক চাপ অনুভব, আতঙ্কিত ও হতাশাগ্রস্ত হওয়া অস্বাভাবিক নয়।

আরও পড়ুন : জবি শিক্ষার্থীদের ভর্তি ও পরীক্ষার ফি মওকুফের দাবি

এই পরিপ্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয় এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগ মানসিক স্বাস্থ্যসেবা প্রদানের এক বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। বিভাগের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হক-এর তত্ত্বাবধানে এ সেবা কার্যক্রম পরিচালিত হবে।

এই মানসিক স্বাস্থ্যসেবা কার্যক্রম আগামী ৩০ মে পর্যন্ত সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড