• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় বিনামূল্যে টেলিমেডিসিনে চিকিৎসা দেবে ঢাবি

  ক্যাম্পাস ডেস্ক

০৭ এপ্রিল ২০২০, ১৯:৩১
ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

দেশে করোনাভাইরাস জনিত জরুরি পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বায়োমেডিকেল ফিজিক্স অ্যান্ড টেকনোলজি বিভাগ উদ্ভাবিত প্রযুক্তি দিয়ে পরিচালিত ‘টেলিমেডিসিন কার্যক্রম’-এর মাধ্যমে দেশের জনসাধারণের কাছে চিকিৎসা-পরামর্শ সেবা প্রদানের এক বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে।

এর ফলে স্বাস্থ্য পরামর্শের প্রয়োজনে যে কোনো রোগী/সেবাপ্রার্থী অটো-হান্টিং নম্বরে (০৯৬৬৬ ৭০ ৭০ ৮১) সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত ফোন করে ঘরে বসেই চিকিৎসকদের পরামর্শ সেবা নিতে পারবেন। আগামী একমাস বিনামূল্যে এ চিকিৎসা সেবা দেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

মঙ্গলবার (৭৪ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পরামর্শক্রমে বায়োমেডিকেল ফিজিক্স অ্যান্ড টেকনোলজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও অনারারী অধ্যাপক ড. খোন্দকার সিদ্দিক-ই-রব্বানী এবং বিভাগের বর্তমান চেয়ারম্যান ড. মোহাম্মদ আবদুল কাদিরের সার্বিক তত্ত্বাবধান ও ব্যবস্থাপনায় এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। 

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বেসরকারি আইপি টেলিফোন কোম্পানি বিডিকম (Bdcom) এর সৌজন্যে অটো-হান্টিং টেলিফোন সুবিধা পাওয়া গেছে। আপাতত ৩০ জন স্বেচ্ছাসেবী চিকিৎসক এ পরামর্শ দেবেন। এদের মধ্যে ৬ জন বাংলাদেশে সোসাইটি অব জেনারেল ফিজিশিয়ানস এর পক্ষ থেকে এসেছেন।

আরও পড়ুন : সরকারি চাকরি না পাওয়ায় ঢাবি শিক্ষার্থীর আত্মহত্যা

কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, এ স্বেচ্ছাসেবা কার্যক্রমে আরও চিকিৎসক প্রয়োজন। আরও তথ্য জানতে চাইলে ই-মেইলে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। 

পাশাপাশি গ্রামীণ উদ্যোক্তা ভিত্তিক চিকিৎসা কেন্দ্র স্থাপনের মাধ্যমে এলাকার জনগণকে এ সেবা দেওয়ার জন্য আগ্রহীদেরকে এই লিংকে দেওয়া তথ্যাদি অনুযায়ী ফর্ম পূরণ করতে অনুরোধ করেছে কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড