• সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি চাকরি না পাওয়ায় ঢাবি শিক্ষার্থীর আত্মহত্যা

  ক্যাম্পাস ডেস্ক

০৭ এপ্রিল ২০২০, ১৯:০৬
ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

সরকারি চাকরি না পাওয়ায় আত্মহত্যা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী। ওই শিক্ষার্থীর নাম তরুণ সেন। তিনি দর্শন বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। 

এ তথ্য নিশ্চিত করেছেন দর্শনের বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফরায়েজী এম ইসমাঈল।

তিনি বলেন, তরুণ সেন বিভাগের বড় ভাই। তিনি ঘু‌মের ওষুধ খে‌য়ে আত্মহত্যা ক‌রে‌ছেন বলে জানতে পেরেছি। পরিবার ও বন্ধদের সঙ্গে কথা বলে আমরা যতদূর জানতে পেরেছি তা হলো- সরকারি চাকরি না পাওয়ায় এবং চাকরির বয়স শেষ হওয়ায় আত্মহত্যা করেছেন।

তাঁর মৃত্যুতে শোক জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে লিখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১০-১১ সেশনের জগন্নাথ হলের দর্শন বিভাগের তরুণ সেন আর নেই। তিনি বেকারত্ব, সরকারি চাকরির বয়স চলে যাওয়া, পারিবারিক অভাব অনটনে নিয়ে হতাশায় ছিলেন। তিনি ঘুমের ঔষধ খেয়ে আত্মহত্যা করেন।

আরও পড়ুন : করোনা সচেতনতায় সাউথইস্ট শিক্ষার্থীদের ব্যতিক্রমী প্রচারণা

অন্যদের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরও লেখেন, ‘আপনাদের সবার প্রতি অনু্রোধ নিজের ও প্রিয় বন্ধুদের মনের যত্ন নিন। সরকারি চাকরিই সব নয়। জীবন মানে অনেক কিছু। আপনার প্রেমিক, আপনার ছোট ভাই, বড় ভাই, বন্ধুকে মানসিক প্রেশার দিবেন না। একজন গ্র্যাজুয়েশন কমপ্লিট করা শিক্ষার্থী বুঝে ভালো চাকরি না পাওয়ার বেদনা। তরুণ দাদার মতো আর কাউকে ঝড়ে পড়া দেখতে চাই না।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড