• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোয়ারেন্টিনের জন্য ছাত্রীনিবাস দিল প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়

  ক্যাম্পাস ডেস্ক

০৫ এপ্রিল ২০২০, ১৯:১৩
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ছাত্রীনিবাস (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসে সংক্রমিত হিসেবে সন্দেহভাজনদের কোয়ারেন্টিনে রাখার জন্য নিজেদের ছাত্রীনিবাসকে সাময়িকভাবে চট্টগ্রাম জেলা প্রশাসনের কাছে হস্তান্তর করেছে চট্টগ্রামের বেসরকারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়টির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং উপাচার্য ড. অনুপম সেন সদস্যদের মতামতের ভিত্তিতে গতকাল এই সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে জেলা প্রশাসককে জানান।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চট্টগ্রাম জেলা প্রশাসন ছাত্রীনিবাসটিকে কোয়ারেন্টিন সেন্টার হিসেবে ব্যবহারের জন্য গ্রহণ করেছে এবং এ ব্যাপারে তাদের প্রক্রিয়া শুরু করেছে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী জনসংযোগ কর্মকর্তা শামসুল আরেফীন গণমাধ্যমকে জানিয়েছেন, নগরীর সাগরিকায় ৯ কোটি টাকা দিয়ে সিটি করপোরেশনের কাছ থেকে কেনা নিজস্ব ভূমিতে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের আটতলা ছাত্রীনিবাস নির্মিত হয়েছে। প্রতিটি ফ্লোরে পাঁচটি করে মোট কক্ষ আছে ৪০টি। এসব কক্ষে মোট ১৬০ জন ছাত্রীর থাকার ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি কক্ষের সঙ্গে লাগোয়া টয়লেট আছে। প্রতিটি ছাত্রীর জন্য আছে আলাদা খাট ও বিছানা, নিজস্ব কেবিনেট, পড়ার টেবিল, চেয়ার ও ড্রেসিং টেবিল।

দুই বছর আগে ছাত্রীনিবাস প্রস্তুত হলেও সেটি এখনো চালু হয়নি। কোয়ারেন্টিন কেন্দ্র হিসেবে ব্যবহারের জন্য সেখানে পর্যাপ্ত সুবিধা আছে বলে তিনি জানিয়েছেন।

আরও পড়ুন : করোনায় চবি উপাচার্যের ত্রাণ বিতরণ

এর আগে চট্টগ্রাম জেলা প্রশাসন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একটি ছাত্রীনিবাসকে কোয়ারেন্টিন কেন্দ্র হিসেবে ব্যবহারের জন্য নির্ধারণ করেছিল। কিন্তু শিক্ষক ও স্থানীয়দের আপত্তির কারণে পরে আবার জেলা প্রশাসন সেই সিদ্ধান্ত বাতিল করে। কিন্তু বেসরকারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্বেচ্ছায় তাদের ছাত্রীনিবাস জেলা প্রশাসনকে দিচ্ছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড