• বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা মোকাবিলায় সক্রিয় তিতুমীর কলেজ ছাত্রলীগ

  ক্যাম্পাস ডেস্ক

০৫ এপ্রিল ২০২০, ১৯:০৬
তিতুমীর কলেজ
সরকারি তিতুমীর কলেজ (ছবি : সংগৃহীত)

বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করা করোনা প্রতিরোধে নিজ নিজ এলাকায় কাজ করে যাচ্ছে সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগ। সংগঠনের নেতাকর্মীরা পর্যাপ্ত সুরক্ষার ব্যবস্থা নিয়ে ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার কাজ করছে।

করোনার প্রাদুর্ভাবের পর দেশের বিভিন্ন জেলায় নানা কর্মসূচিতে অংশ নিচ্ছেন তারা। কেউ বিনামূল্যে মাস্ক হ্যান্ড স্যানিটাইজার দিচ্ছেন, কেউ বাসা বাড়িতে জীবাণুনাশক ওষুধ ছিটাচ্ছেন, অনেকেই আবার ব্যক্তি ও স্থানীয় উদ্যোগ কর্মহীন গৃহবন্দী থাকা মানুষের ঘরে ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

তিতুমীর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল তাঁর নিজ এলাকা মাদারীপুরের শিবচর থেকে তিনি জানান, রোজই আমরা স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরীর নেতৃত্বে কাজ করে যাচ্ছি৷ লকডাউন অবস্থার মধ্যে অসহায়ের মধ্যে ত্রাণ সামগ্রী দিয়ে যাচ্ছি। সামাজিক দূরত্ব মেনেই আমরা কাজ করছি এবং অন্যদের করোনারোধের নিয়ম মানার তাগিদ দিচ্ছি।

এদিকে নিজ গ্রামের বাড়ি নরসিংদী থেকে সভাপতি মো. রিপন মিয়া বলেন, আমরা সবাই নিজেদেরকে নিরাপদে রেখে কাজ করার আহবান জানিয়েছি। কারণ এখন সমন্বিতভাবে কাজ করা সম্ভব হচ্ছে না। তাই সবাইকে নিজ নিজ গ্রামে কাজ করতে বলা হয়েছে। তাও সম্ভব না হলে নিজের বাড়ির আশপাশের প্রতিবেশীদের পাশে যথাসম্ভব দাঁড়ানোর আহবান জানানো হয়েছে। আমাদের ইউনিটের নেতাকর্মীরা তাই করছেন।

তিতুমীর কলেজ ছাত্রলীগের সাবেক সহসম্পাদক কাজী রহমতউল্লাহ রাফি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলায়। সেখানে তিনি নিজ উদ্যোগে সচেতনতা বৃদ্ধিসহ গৃহহীন মানুষদের দিচ্ছেন খাবার সামগ্রী।

আরও পড়ুন : দুস্থদের পাশে জাবির আল-বেরুনী হল ছাত্রলীগ

ছাত্রলীগের কর্মী এম কে হাসান সবুজ চাঁদপুরে ত্রাণসামগ্রী বিতরণ করছেন। শাহাবুদ্দিন বাবু মহাখালীতে মাস্ক বিতরণের ও মাইকিংসহ নানা কর্মসূচিতে অংশ নিচ্ছেন। এছাড়া প্রায় প্রত্যেক ছাত্রলীগের নেতাকর্মী স্থানীয় প্রশাসনকে সহায়তায় পাশাপাশি তারা সামাজিকভাবে করোনাভাইরাস প্রতিরোধে কাজ করে যাচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড