• বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিডিওতে ফটোগ্রাফি স্কিল শেখাবে খুবির ফটোক্লাব

  ক্যাম্পাস ডেস্ক

০৪ এপ্রিল ২০২০, ১৭:০৭
খুবি
খুলনা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

আবেগ এবং চিন্তাশক্তি প্রকাশের একটা গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে ফটোগ্রাফির ভূমিকা বরাবরই অনবদ্য। একটি ছবির মাধ্যমে ফুটে উঠে একটি গল্প। একটা গল্পকে সুন্দর মতো ফুটিয়ে তুলতে চাইলে প্রথমেই যেটা দরকার তা হলো একজন ভালো ফটোগ্রাফারের।

এরই ধারাবাহিকতায় খুলনা ইউনিভার্সিটি ফটোগ্রাফি সোসাইটি আয়োজন করতে যাচ্ছে অনলাইন ফটোগ্রাফি স্কিল ভিত্তিক ভিডিও। ফটোগ্রাফির স্কিল ভিত্তিক এসব ভিডিওতে ফটোগ্রাফির বেসিক স্কিল থেকে শুরু করে অ্যাডভান্সড ফটোগ্রাফি স্কিল, ফটোগ্রাফি হ্যাকস এবং টিপস, কিভাবে প্রফেশনালদের মতো করে একটি ছবি এডিট করা যায় এসব কিছুই অন্তর্ভুক্ত থাকবে।

খুলনা ইউনিভার্সিটি ফটোগ্রাফি সোসাইটির মূল উদ্দেশ্য করোনার এই সময়ে বাড়িতে লকডাউনের মধ্যে বাড়িতে বসেও যেন সবাই ফটোগ্রাফি বিষয়ক ব্যাপারে জানতে ও শিখতে পারেন, সময়ের উপযুক্ত ব্যবহার করে স্কিল ডেভেলপমেন্ট করতে পারেন। ভিডিওগুলোতে একদম বেসিক থেকে অ্যাডভান্সড লেভেল পর্যন্ত আলোচনা করা হবে যাতে সবাই উপকৃত হয়।

আরও পড়ুন : করোনা মোকাবেলায় দরকার এক লাখ কোটি টাকা! 

ভিডিওগুলোতে যারা ইন্সট্রাক্টর হিসেবে থাকবেন তারা হলেন- সাজ্জিদ আহমেদ (পারপল বার্ড), আমিনুর রহমান (চেকমেট ইভেন্টস), মনোজ দাস (ওয়েডিং ডায়েরি), সুদীপ্ত সরকার, এস এম ইমরান হাসান (পারপল বার্ড), মনিরুজ্জামান পলাশ (পারপল বার্ড)।

ভিডিওগুলো খুলনা ইউনিভার্সিটি ফটোগ্রাফি সোসাইটির পেজ থেকে নিয়মিত আপলোড করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড