• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার চিকিৎসায়

গ্রিন ইউনিভার্সিটির মাঠে হাসপাতাল করবে ইউএস বাংলা গ্রুপ

  জিইউবি প্রতিনিধি

০৪ এপ্রিল ২০২০, ১৬:৫৪
গ্রীন ইউনিভার্সিটি
গ্রীন ইউনিভার্সিটির মাঠ (ছবি : সংগৃহীত)

করোনা চিকিৎসায় অস্থায়ী হাসপাতাল নির্মাণে এগিয়ে এসেছে দেশের অন্যতম শিল্পগোষ্ঠী ইউএস বাংলা গ্রুপ। করোনাভাইরাস পরিস্থিতি মহামারি আকার ধারণ করলে পূর্বাচল-নারায়ণগঞ্জসহ আশেপাশের রোগীদের জন্য করোনা চিকিৎসায় আলাদা অস্থায়ী হাসপাতাল নির্মাণ করবে ইউএস বাংলা মেডিকেল কলেজ।

উপজেলার কাঞ্চন পৌর এলাকায় অবস্থিত পূর্বাচল আমেরিকান সিটির অভ্যন্তরে গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশের মূল ক্যাম্পাস ও আশেপাশের মাঠে শেড তৈরি করে এই বিশেষ হাসপাতাল নির্মাণ করা হবে। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ইউএস বাংলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল মামুন।

আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘শিল্পগোষ্ঠী ইউএস বাংলা গ্রুপ মূলত দেশের সেবা খাতে প্রধান বিনিয়োগকারী প্রতিষ্ঠান। আমরা ইউএস বাংলা এয়ারওয়েজের পাশাপাশি মেডিকেল কলেজ, হাসপাতাল, পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিস, আবাসন ব্যবস্থান উন্নয়নসহ বিভিন্ন সেবা খাতে কাজ করে থাকি।’

তিনি বলেন, ‘দেশের এই সংকট মুহূর্তে পরিস্থিতি আরও অস্বাভাবিক হলে ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পক্ষ থেকে আমাদের নিজস্ব চিকিৎসকদের দ্বারা কাঞ্চন গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশের মূল ক্যাম্পাস ও এর আশেপাশের মাঠে শেড তৈরি করে অন্তত এক হাজার রোগী ধারণ ক্ষমতা সম্পন্ন একটি অস্থায়ী হাসপাতাল নির্মাণ করবো। আমাদের সে হাসপাতালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ, পূর্বাচল, সোনারগাঁও ও এর আশে পাশের অঞ্চলের রোগীরা সম্পূর্ণ বিনামূল্যে করোনার চিকিৎসা সেবা নিবেন। সে লক্ষ্যে কাজও শুরু করে দিয়েছি আমরা।’

তিনি আরও জানান, ইতোমধ্যে অস্থায়ী হাসপাতাল নির্মাণের অনুমতির জন্য সংশ্লিষ্ট দপ্তরে আলোচনার প্রস্তুতি নিয়েছে ইউএস বাংলা গ্রুপ।

আরও পড়ুন : আড়াইশ পরিবারকে খাবার দিল গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা

এছাড়া প্রয়োজনীয় যন্ত্রাংশ, বেড, মেডিকেল সরঞ্জামাদি, চিকিৎসক-সেবিকাদের সুরক্ষা বস্ত্র কেনার উদ্যোগের আশানুরূপ অগ্রগতি হয়েছে।

চলতি সপ্তাহের পরিস্থিতি পর্যালোচনার পরপরই দ্রুততম সময়ে অস্থায়ী হাসপাতাল নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ইউএস বাংলা গ্রুপের এই কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড