• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আড়াইশ পরিবারকে খাবার দিল গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা

  জিইউবি প্রতিনিধি

০৪ এপ্রিল ২০২০, ১৬:৫২
গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ
দুঃস্থদের মাঝে ত্রাণ সহায়তা (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসের প্রভাবে অসহায় কর্মহীন ও দুঃস্থ মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষার্থীরা।

শুক্রবার (৩ এপ্রিল) রাজধানীর মিরপুর ও কাওরানবাজারের বেশ কয়েকটি এলাকার আড়াইশ পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছে তারা। এ সময় পরিবারগুলোর হাতে ১ হাজার মাস্কও তুলে দেয় শিক্ষার্থীরা।

গ্রিন ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যালায়েন্সের ব্যানারে শিক্ষক-শিক্ষার্থীদের সহায়তায় এ উদ্যোগ বাস্তবায়ন হয়।

আয়োজক শিক্ষার্থীরা জানান, পুরো উদ্যোগটিই ছিল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক নির্ভর। যেখানে একটি ইভেন্ট খুলে শিক্ষক-শিক্ষার্থীদের কাছে সাহায্য চাওয়া হয়। এর প্রেক্ষিতেই সম্মিলিত প্রচেষ্টায় ১ লাখ টাকা উঠে। যা দিয়ে আড়াইশ পরিবারের প্রত্যেককে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, লবণ ও সাবান দেওয়া হয়।

শিক্ষার্থীদের দাবি, প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের মধ্যে গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরাই সর্বপ্রথম এই উদ্যোগ গ্রহণ করল। এ সময় তারা সরকারি-বেসরকারি উদ্যোগের পাশাপাশি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ও সামর্থবান ব্যক্তিদের স্ব-উদ্যোগে অতি দরিদ্র এসব মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

আরও পড়ুন : প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে একদিনের বেতন দিবেন নোবিপ্রবি শিক্ষক

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ রোধে ওষুধ ও নিত্য পণ্যের দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। মানুষকে অতি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না গিয়ে ঘরে থাকতে বলে হয়েছে। এতে খেটে খাওয়া নিম্ন-আয়ের মানুষ বিপাকে পড়েছে। আয়ের পথ বন্ধ হওয়ায় অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে অনেকেই। এ অবস্থায় সরকারি ও বেসরকারি উদ্যোগে সারাদেশে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড