• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইআইইউসি শিক্ষকের ডালভাত প্রজেক্টের আওতায় শতাধিক পরিবার

  আইআইইউসি প্রতিনিধি

০৪ এপ্রিল ২০২০, ১২:৫২
আইআইইউসি
খাদ্যসামগ্রী তুলে দিচ্ছেন আইআইইউসির শিক্ষক (ছবি : সংগৃহীত)

করোনা পরিস্থিতিতে উপার্জনহীন হয়ে যাওয়া খেটে খাওয়া দিনমজুর শ্রেণির শতাধিক পরিবারকে খাদ্যসামগ্রী দিয়ে সহায়তা দিয়েছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক তাহের সেলিম।

তাঁর সমন্বয় ও তত্ত্বাবধানে গড়া ‘ডালভাত’ প্রজেক্টের আওতায় চকবাজার, হালিশহর ও ফিরোজশাহ কলোনি এলাকাগুলোয় প্রথম পর্বে ১০৪টি পরিবারের কাছে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। উল্লেখ্য যে, আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক তাহের সেলিমের উদ্যোগে গত ২৩ মার্চ ‘ডালভাত’ নামক ফেসবুক ভিত্তিক সংগঠনটি আত্মপ্রকাশ করে।

এই সংগঠনটির সঙ্গে একাত্ম হয়ে কাজ করেন ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় ও কক্সবাজার ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের কয়েকজন শিক্ষক। বিশেষ করে, শীতলপুর উচ্চবিদ্যালয়য়ের ইংরেজি শিক্ষক ইসমাইল সেখ, প্রবাসী ব্যবসায়ী মাহবুব চৌধুরী এবং শিক্ষক ও নারী উদ্যোক্তা নাহিদা সোলতানার সক্রিয় সহযোগিতায় খাদ্য বিতরণ কর্মসূচি পূর্ণতা পায়।

শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের ছাত্র আজিজুল ইসলাম, সাকিবুল আলম, সাদি মুহাম্মদ, অলিদ আহমেদ, মোহাম্মদ সায়েদ ও জাহেদুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন : জাপান থেকে ফিরতে ঢাবি শিক্ষকের আকুতি

প্রসঙ্গত, ‘ডালভাত’ আগামী ৫ এপ্রিল দ্বিতীয় পর্বে আরও ১০০ পরিবারের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার উদ্যোগ হাতে নিয়েছে।

প্রজেক্টের সমন্বয়ক জনাব তাহের সেলিম আশা ব্যক্ত করে বলেন, ‘পরিস্থিতির উন্নতি না ঘটা পর্যন্ত ‘‘ডালভাত’’ কর্মহীন ও উপার্জনহীন মানুষের পাশে থাকতে সচেষ্ট থাকবে।’ তিনি সমাজের বিত্তশালীদের নিজ সামর্থ্য অনুযায়ী অসহায় ক্ষুধার্ত মানুষের খাদ্য সরবরাহ নিশ্চিত করার আহ্বান জানান।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড