• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

দ্বিতীয়বারের মতো বশেফমুবিপ্রবির হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

২৯ মার্চ ২০২০, ১৬:৫০
বশেফমুবিপ্রবি
বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

দ্বিতীয় বারের মত বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি) প্রশাসন।

শনিবার (২৮ মার্চ) সকাল ১১টায় এই স্যানিটাইজার বিতরণ করা হয়। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদের নির্দেশনায় তৈরিকৃত বোতলজাত প্রায় ৩০ লিটার স্যানিটাইজার বিশ্ববিদ্যালয় এলাকায় বিনামূল্যে বিতরণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, গোবিন্দগঞ্জ ও মালঞ্চ বাজারের দোকানি, পথচারী ও তৃতীয় লিঙ্গের হিজড়া সম্প্রদায়ের মধ্যে স্যানিটাইজার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ বিভাগের সিনিয়র শিক্ষক রফিকুল বারী মামুন। 

এ সময় উপস্থিত ছিলেন- গবেষক দলের প্রধান ফিশারিজ বিভাগের শিক্ষক বিজ্ঞানী ড. মাহমুদুল হাছান, সহকারী লাইব্রেরিয়ান মো. নূরুল ইসলাম, উচ্চমান সহকারী মো. আব্দুল মান্নান প্রমুখ।

হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করতে বিজ্ঞানী ড. মাহমুদুল হাছানের তত্ত্বাবধানে কাজ করেছেন গবেষক শিক্ষার্থী দিদারুল হক খান অভি, জাহিদ হাসান অনিক, সৈয়দা মার্জিয়া ইসলাম তপ্তি, ফারজানা হায়দার স্মৃতি, বিল্লাল হাসান, শর্মিলা দে ও তুষার কুমার সিংহ রায়।

বিজ্ঞানী ড. মাহমুদুল হাছান জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) নিয়ম ও পদ্ধতি অনুসরণ করে হ্যান্ড  স্যানিটাইজার তৈরি করেছি। এ যাবত প্রায় ৩০লিটার স্যানিটাইজার বোতলজাতের মাধ্যমে বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

আরও পড়ুন : হোম কোয়ারেন্টিনে সেই জাবি শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ বিভাগের সিনিয়র শিক্ষক রফিকুল বারী মামুন বলন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়ের নির্দেশনায় গবেষক দলের সহায়তায় হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে। লকডাউনের কারণে বোতল সংকট। উৎপাদিত স্যানিটাইজার বোতলজাত করা যাচ্ছে না।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ দৈনিক অধিকারকে বলেন, ‘বৈশ্বিক দুর্যোগে জামালপুরের সাধারণ মানুষদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে আমরা এই উদ্যোগটি গ্রহণ করেছি। প্রাতিষ্ঠানিকভাবে আমাদের এই বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণসহ নানা পদক্ষেপ অব্যাহত থাকবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড