• বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবিতে অনলাইনে পাঠদান শুরু

  বিজিসিটিইউবি প্রতিনিধি

২৮ মার্চ ২০২০, ১৩:০২
বিজিসিটিইউবি
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সি (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারের সিদ্ধান্ত মোতাবেক বর্তমানে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এমতাবস্থায় শিক্ষার্থীদের শিক্ষাজীবনের গুরুত্বপূর্ণ সময় অপচয় রোধ করে শিক্ষা কার্যক্রম চালু রাখা খুবই গুরুত্বপূর্ণ।

সে লক্ষ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) নির্দেশনা অনুযায়ী বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি (বিজিসিটিইউবি) কর্তৃপক্ষ সকল বিভাগের সব সেমিস্টারের শিক্ষার্থীদের জন্য অনলাইনে পাঠদান ব্যবস্থা চালু রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক সব বিভাগীয় প্রধান ও শিক্ষকমণ্ডলী ইতোমধ্যেই জুম ক্লাউড, গুগল ক্লাসসহ বিভিন্ন অনলাইন প্লাটফর্ম ব্যবহারের মাধ্যমে অনলাইনে ক্লাস নেওয়া শুরু করেছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন, ‘বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের সকল কার্যক্রম অটোমেশন পদ্ধতিতে সফটওয়্যারের মাধ্যমে পরিচালিত হয়। তাই অনলাইন শিক্ষা কার্যক্রম এই অটোমেশন কার্যক্রমকে আরও এগিয়ে নিবে। যার ফলে শিক্ষার্থীরা সময়ের সঠিক ব্যবহারের মাধ্যমে নিজেদেরকে যুগোপযোগী গ্র্যাজুয়েট হিসেবে তৈরি করতে পারবে।’

আরও পড়ুন : বাড়ির কাজের প্রাপ্ত নম্বরেই ধারাবাহিক মূল্যায়ন

এই অনলাইন শিক্ষা কার্যক্রম গতিশীল ও কার্যকর করার জন্য শিক্ষার্থীদের নিজ নিজ ক্লাস রিপ্রেজেন্টেটিভ ও কোর্স টিচারদের সঙ্গে সমন্বয় সাধনের মাধ্যমে সহযোগিতা করার জন্য অনুরোধ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার।

এছাড়া শিক্ষার্থীদের যে কোনো হালনাগাদ তথ্যের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও অফিসিয়াল ফেসবুক পেজ ভিজিট করার জন্য অনুরোধ জানানো হয়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড