• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুস্থ মানুষের সহায়তায় চুয়েট শিক্ষার্থীদের তহবিল

  চুয়েট প্রতিনিধি

২৫ মার্চ ২০২০, ১১:৪৫
চুয়েট
তহবিলের অর্থে সংগৃহীত খাদ্য সামগ্রী (ছবি : সংগৃহীত)

বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসের পরিস্থিতি মোকাবিলার অংশ হিসেবে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত, দিনমজুর ও দুস্থ মানুষদের জন্য অর্থ তহবিল সংগ্রহ শুরু করছে।

শিক্ষার্থীরা জানান, আমাদের লক্ষ্য চুয়েট এবং চুয়েটের বাইরের যে কারও থেকে তহবিল সংগ্রহ করা। তবে ইতোমধ্যে চুয়েটের বর্তমান এবং প্রাক্তন শিক্ষার্থীদের থেকে যথেষ্ট অর্থ সংগ্রহ করেছি। আমাদের কার্যক্রমের অংশ হিসেবে আমরা চট্টগ্রাম মহানগরীর দেওয়ানহাট বস্তি এবং রেলস্টেশন সংলগ্ন এলাকায় ক্ষতিগ্রস্ত ১০০টি দুস্থ পরিবারের কয়েক বেলার খাবারের প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণের কাজ শুরু করেছি। চট্টগ্রামের সেচ্ছাসেবী সংগঠন লাইটার বাংলাদেশের স্বেচ্ছাসেবকরা এই খাদ্য সামগ্রী বিতরণ করছেন।

এ দিকে চট্টগ্রাম নগরের জিইসি মোড়ে স্থাপিত চুয়েটের শিক্ষার্থীদের তৈরিকৃত স্বয়ংক্রিয় হ্যান্ড স্যানিটাইজার ডিসপেন্সার মেশিন বেশ কার্যকর ভূমিকা রাখছে। আপাতত চট্টগ্রাম মেডিকেল কলেজসহ নগরীর গুরুত্বপূর্ণ ১০টি পয়েন্টে এই মেশিন বসানোর জন্য তহবিল থেকে সাহায্য প্রদান করা হয়েছে। এছাড়াও ৩৫০-৫০০টি হ্যান্ড স্যানিটাইজার বোতল তৈরির কাজও চলমান রয়েছে।

তহবিল থেকে দিনাজপুরের এম এ আব্দুর রহিম মেডিকেল কলেজের জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরির কাজ চলছে। পাশাপাশি তহবিল থেকে দিনাজপুরের ২০০টি দুস্থ ও দিনমজুর পরিবারকে কয়েক বেলার খাদ্য সরবরাহের কাজ চলমান রয়েছে।

সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগ নেওয়া হয়েছে। উদ্যোগের মূলে রয়েছে চুয়েটের বিভিন্ন বর্ষের চার শিক্ষার্থী। তারা হলেন মানজুর ই এলাহি আকাশ, ফয়সাল আহমেদ, তারেক মাহমুদ, ইনজামাম উল হক।

আরও পড়ুন : খুমেকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

কর্মপরিকল্পনা সম্পর্কে তহবিল সংগ্রাহক ইনজামামুল হক মাহি জানান, দেশের এই পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত দুস্থ পরিবারগুলোকে খাদ্য সহায়তা প্রদানই আমাদের মূল লক্ষ্য যা আমরা সামনের দিনগুলোতেও চালিয়ে নিতে চাই। এছাড়া যথেষ্ট তহবিল সংগ্রহ করতে পারলে চিকিৎসকদের জন্য পিপিই সরবরাহের ইচ্ছা আছে আমাদের। এ ব্যাপারে চিকিৎসকদের সঙ্গেও যোগাযোগ করেছি আমরা।

ওডি/এমএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড