• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ববির বায়োকেমিস্ট্রি বিভাগের উদ্যোগে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার

  ববি প্রতিনিধি

২২ মার্চ ২০২০, ২১:০৩
করোনা
শিক্ষার্থীদের তৈরি স্যানিটাইজার (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাস প্রতিরোধে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বায়োকেমিস্ট্রি ও বায়োটেকনোলজি বিভাগের উদ্যোগে বিনামূল্যে বিতরণের জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে বিভাগটির পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়।

রবিবার (২২ মার্চ) সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভাগের নিজস্ব ল্যাবে হ্যান্ড স্যানিটাইজার তৈরির প্রক্রিয়া সম্পন্ন হয়। বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও জীবপ্রযুক্তি বিভাগের চেয়ারম্যান ড. রেহানা পারভিনের নেতৃত্বে বিভাগের চার শিক্ষার্থীর একটি দল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেন। এ সময় প্রাথমিকভাবে ১০০ মিলির ১২০ বোতল স্যানিটাইজার তৈরি করা হয়।

ড. রেহানা পারভিন মুঠোফোনে দৈনিক অধিকারকে জানান, আমরা জেনেছি শেরেবাংলা মেডিকেলে হ্যান্ড স্যানিটাইজারের স্বল্পতা আছে। রোগী ও চিকিৎসকদের জন্য আমাদের তৈরি স্যানিটাইজার প্রোভাইড করার পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন : মানবতার সেবায় যবিপ্রবির বিএমই বিভাগের শিক্ষার্থীরা

তিনি আরও জানান, ঝুঁকি এড়াতে আমরা প্রাথমিকভাবে ৫ সদস্যের একটা টিম কাজ করেছি, সেই জন্য বেশি সময় লেগেছে। আমরা ১০০ মিলির ১২০ বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আন্তরিক প্রচেষ্টায় এটা সম্ভব হয়েছে। ভবিষ্যতে আরও বেশি পরিমাণ তৈরি করে শিক্ষার্থী ও অন্যদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে।

ওডি/এমআরকে

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড