• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা মোকাবিলায় তৈরি হচ্ছে ৪ লাখ সুরক্ষা পোশাক

  নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ ২০২০, ০২:১২
করোনা ভাইরাস
তৈরি হচ্ছে ডাক্তারদের জন্য সুরক্ষা পোশাক (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাস মোকাবিলায় চিকিৎসকদের জন্য সুরক্ষা পোশাক তৈরি করছেন বুয়েটের একদল অ্যালামনাই সদস্য। এতে নেতৃত্ব দিচ্ছেন মার্কস অ্যান্ড স্পেনসার (এমঅ্যান্ডএস)-এর কান্ট্রি ডিরেক্টর স্বপ্না ভৌমিক। 

করোনা ভাইরাস মোকাবিলায় দেশের চিকিৎসকদের জন্য নেই পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই)। যা দেশজুড়ে করোনা মোকাবিলার প্রধান প্রতিবন্ধক হিসেবে বিবেচিত হয়ে আসছিল। চিকিৎসকরাও সরকারের কাছে পর্যাপ্ত পিপিই সরবরাহের দাবি জানিয়ে আসছিলেন। এই দুশ্চিন্তার মধ্যেই সুখবর জানালেন স্বপ্না ভৌমিক। 

শনিবার (২১ মার্চ) রাতে ফেসবুকে তিনি লিখেছেন, বুয়েটের একদল অ্যালামনাই আর আমার দল মিলে তৈরি করছি পিপিই, সহযোগিতা করছে এফসিআই। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে তারা এ পোশাক তৈরির উদ্যোগ নিয়েছেন। 

ফেসবুকে শামস রশীদ জয় লেখেন, স্বপ্নার উদ্যোগে করোনা মোকাবিলায় ডাক্তার-নার্স, রোগী ও অন্যান্য জরুরি সেবার সদস্যদের জন্য চার লাখ পিপিই (পারসোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট) তৈরির কাজ শুরু করেছে মার্ক্স অ্যাণ্ড স্পেন্সার। সারা দিন চলেছে ফ্যাব্রিকের সন্ধান, বুয়েট এলামনি সহায়তায় হয়েছে নকশা। সন্ধ্যাতেই পাওয়া গেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন। পিপিইগুলো বিনা মূল্যে বিতরণ করা হবে। 

আরও পড়ুন : করোনা : মিরপুরে আরও ৪০টি ভবন লকডাউন

এগুলো বানানো হচ্ছে মার্ক্স অ্যাণ্ড স্পেন্সারের সঙ্গে নিয়মিত কাজ করা গার্মেন্টস ফ্যাক্টরিগুলোতে। ১০-১২ দিনের মধ্যেই চার লাখ তৈরি হয়ে যাবে বলে প্রত্যাশা মার্ক্স অ্যাণ্ড স্পেন্সারের।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড