• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছুটির পর ক্রেডিট-রেজিস্ট্রেশন ফি দিতে পারবে শাবিপ্রবি শিক্ষার্থীরা

  শাবিপ্রবি প্রতিনিধি

১৮ মার্চ ২০২০, ১৮:৪০
শাবিপ্রবি
শাবিপ্রবি মূল ফটক (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাস প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধিতে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকার কারণে রেজিস্ট্রেশন ও ক্রেডিট ফি জমাদানের সময়সীমা বাড়াবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন। এতে করে ছুটির পর পুনঃনির্ধারিত সময়ে ফি জমা দিতে পারবে শিক্ষার্থীরা।

বুধবার (১৮ মার্চ) বিকালে এ সময়সীমা বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন।

সরেজমিনে ব্যাংকে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস-পরীক্ষা বন্ধ থাকলেও রেজিস্ট্রেশন ও ক্রেডিট ফি জমাদানের জন্য ব্যাংকে লম্বা লাইনে দাঁড়িয়ে ফি জমা দিচ্ছে শিক্ষার্থীরা। এতে করে ক্যাম্পাসে জমায়েত বাড়ছে, বাড়ছে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে রেজিস্ট্রেশন ও ক্রেডিট ফি জমা দেওয়ার সময়সীমা পূর্ব থেকে নির্ধারিত রয়েছে। বিভাগের অফিস খোলা থাকা সত্ত্বেও সময়সীমা পরিবর্তনের কোনো নোটিশ না পেয়ে নির্ধারিত সময়ে ফি জমা না করলে জরিমানা দেওয়ার ভয়ে ঝুঁকি নিয়ে ফি জমা দিচ্ছে শিক্ষার্থীরা। 

এ বিষয়ে রেজিস্ট্রার জানান, ক্রেডিট ও রেজিস্ট্রেশন ফি জমাদানের সময়সীমা যৌক্তিকভাবে পরিবর্তন করা হবে। তবে দাপ্তরিকভাবে পরবর্তী সময়সীমা এখনো নির্ধারণ করা হয়নি। আলোচনা করে সময়সীমা পরবর্তীকালে জানানো হবে। শিক্ষার্থীরা ছুটির পর ক্রেডিট ও রেজিস্ট্রেশন ফি পুনঃনির্ধারিত সময়ে জমা দিতে পারবে।

আরও পড়ুন : শিক্ষাপ্রতিষ্ঠানে নানা আয়োজনে মুজিববর্ষ 

রেজিস্ট্রার জানান, করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে সতর্কতার সাথে থাকতে বলেছি। তবে শিক্ষার্থীরা চাইলে সতর্ক থেকে ছুটির মধ্যেও ক্রেডিট ও রেজিস্ট্রেশন ফি জমা দিতে পারবেন। সতর্কতা অবলম্বনের অংশ হিসেবে ক্যাম্পাস বুধবার (১৮ মার্চ) থেকে (৩১ মার্চ) পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। আমরা সবাইকে চলে যেতে বলেছি, তারপরও শিক্ষার্থীরা কেন এটা করছে? 

এ সময় করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে নিজ নিজ জায়গা থেকে সতর্ক থাকার আহ্বান জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড