• রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবিতে বর্ণিল আয়োজনে মুজিববর্ষ উদযাপন

  চবি প্রতিনিধি

১৭ মার্চ ২০২০, ২২:১৯
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বর্ণিল আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উদযাপিত হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ১০টায় চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন ও বেলুন ওড়ানো হয়।

এদিন দুপুর সাড়ে ১১টায় উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘কর্ম ও জীবন’ শীর্ষক আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

এর আগে ১৬ মার্চ দিবাগত রাত ১১টা ৫০ মিনিটে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বঙ্গবন্ধু চত্বরে মোমবাতি প্রজ্বলন করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। ১১টা ৫৯ মিনিট ৫০ সেকেন্ডে মুজিববর্ষের মোমেন্ট কাউন্টডাউন উদযাপন করা হয় এবং সম্মিলিত কণ্ঠে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, শুভ শুভ শুভ দিন, বঙ্গবন্ধুর জন্মদিন’ স্লোগানে বঙ্গবন্ধু চত্বর মুখরিত হয়। রাত ১২টায় কেন্দ্রীয় খেলার মাঠে আতশবাজির বর্ণিল ছটায় মুজিববর্ষকে স্বাগত জানানা হয়।

উপাচার্য ড. শিরীণ আখতার বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী বাঙালি জাতির কাছে নিছক জন্মদিন নয়, শত শত বছর পরাধীনতা, গোলামী, শাসন আর অন্যায়ের বিরুদ্ধে বঙ্গবন্ধুর অদম্য চেতনায় উজ্জীবিত হওয়ার দিন।

তিনি বলেন, এ মহান নেতার জন্ম না হলে বাঙালি জাতি কোনোদিনও অর্জন করত পারত না একটি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতিকেই একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র উপহার দেননি। তিনি বিশ্বের নিপীড়িত নির্যাতিত গণমানুষের মুক্তির পথ প্রদর্শক হিসেবে সবার হৃদয় জুড়ে রয়েছেন। তাইতো তিনি বিশ্বনেতা শেখ মুজিব।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদের সঞ্চালনায় আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য-সচিব প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান।

আরও পড়ুন : করোনা রোধে হাবিপ্রবি শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

এ সময় আরও উপস্থিত ছিলেন- সিনেট-সিন্ডিকেট সদস্যবৃন্দ, অনুষদ ডিনবৃন্দ, শিক্ষক সমিতি, হল প্রাধ্যক্ষবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড