• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘কলম’-এর দ্বিতীয় সংখ্যার মোড়ক উন্মোচন

  জাককানইবি প্রতিনিধি

১৭ মার্চ ২০২০, ১৭:৩০
মোড়ক উন্মোচন
জাককানইবি প্রেসক্লাবের প্রকাশনা ‘কলম’-এর দ্বিতীয় সংখ্যার মোড়ক উন্মোচন (ছবি : দৈনিক অধিকার)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের (জাককানইবি প্রেসক্লাব) প্রকাশনা ‘কলম’-এর দ্বিতীয় সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে এবারের সংখ্যাটি উৎসর্গ করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে প্রকাশনাটির মোড়ক উন্মোচন করেন জাককানইবি প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. জালাল উদ্দিন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সুব্রত কুমার দে, কলা অনুষদের ডিন মো. সাহাবুদ্দিন, ছাত্র উপদেষ্টা ড. শেখ সুজন আলী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, শিক্ষক সমিতির সাবেক সভাপতি মো. শফিকুল ইসলাম, শিক্ষক সমিতির বর্তমান সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক শাহজাদা আহসান হাবীব, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু প্রমুখ।

মুজিববর্ষের ভাবনা, বঙ্গবন্ধু ও নজরুল, ক্যাম্পাস সাংবাদিকতাসহ বিভিন্ন বিষয়ের ওপরে মোট ৩৩টি প্রবন্ধ, নিবন্ধ ও গল্প স্থান পেয়েছে প্রকাশনাটিতে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমান, প্রবন্ধকার যতীন সরকার, কলকাতা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড. শঙ্কর ঘোষ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সৌমিত্র শেখর, নজরুল সংগীত বিশেষজ্ঞ ড. রশিদুন নবী, নিউইয়র্ক টাইমসের কন্ট্রিবিউটর জুলফিকার আলী মাণিকসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিকদের লেখা রয়েছে।

আরও পড়ুন : ঢাকা কলেজে ছাত্র অধিকার পরিষদের নতুন কমিটি গঠন

সম্পাদনা করেছেন সংগঠনের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. আশিকুর রহমান সৈকত। তিনি জানান, বাংলাদেশ সরকার কর্তৃক ২০২০-২১ সালকে মুজিববর্ষ ঘোষণা করা হয়েছে। যার জন্ম ও ৫৫ বছরের জীবনের কীর্তি বাঙালিকে করেছে মহান এবং দিয়েছে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের মর্যাদা, কলম-এর দ্বিতীয় সংখ্যা উৎসর্গ করছি তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড