• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুজিববর্ষে বশেফমুবিপ্রবিতে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

১৭ মার্চ ২০২০, ১৫:৪৫
বশেফমুবিপ্রবি
বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ‘বঙ্গবন্ধু কর্নার’-এর উদ্বোধন করেছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি)।

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ এই কর্নারের উদ্বোধন করেন।

এর আগে উপাচার্য দিবসটি উপলক্ষে ক্যাম্পাসে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর উপাচার্য বঙ্গবন্ধুর শততম জন্মদিনের কেক কাটেন।

এছাড়াও মুজিবর্ষে পূর্বঘোষিত বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। বিশ্ববিদ্যালয়ের পুকুর পাড়ে বৃক্ষরোপণ করেন- উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ, রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুশান্ত কুমার ভট্টাচার্য, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আনোয়ার হোসেন, উপরেজিস্ট্রার মহিউদ্দিন মোল্লা, সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ড. এ এইচ এম মাহবুবুর রহমান, সিএসই বিভাগের চেয়ারম্যান ড. মাহমুদুল আলম, গণিত বিভাগের চেয়ারম্যান ড. মো. শাহজালাল, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক এস এম ইউসূফ আলী প্রমুখ।

আরও পড়ুন : মুজিববর্ষে নোবিপ্রবি স্বাধীনতা শিক্ষক পরিষদের বৃক্ষরোপণ

এ ব্যাপারে ফিশারিজ টেকনোলজি বিভাগের শিক্ষক সৈয়দ আরিফুল হক বলেন, ‘গত ৪ ফেব্রুয়ারি একটি আমের চারাগাছ রোপণ করে এ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। এর ধারাবাহিকতায় আজ ক্যাম্পাসে ১০০টি বিভিন্ন ফলদ বৃক্ষরোপণ করা হয়।’ মুজিববর্ষ উপলক্ষে বশেফমুবিপ্রবিতে সহস্রাধিক বৃক্ষরোপণ করা হবে বলে জানান তিনি।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড