• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবিতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ পালিত

  নোবিপ্রবি প্রতিনিধি

১৭ মার্চ ২০২০, ১৪:৫৫
নোবিপ্রবি
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে নোবিপ্রবিতে র‍্যালি (ছবি : সংগৃহীত)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ পালন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলমের নেতৃত্বে র‍্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।

পরে বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, চেয়ারম্যানবৃন্দ, হলের প্রাধ্যক্ষবৃন্দ, শিক্ষক সমিতি ও অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ ও কর্মচারীবৃন্দ স্ব স্ব সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

পরে বঙ্গবন্ধুর ম্যুরালে দাঁড়িয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

তিনি বলেন, ‘আজকের এ দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি। বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি ক্ষণজন্মা এই মহান পুরুষের জন্ম না হলে আমরা স্বাধীন ভূখণ্ড পেতাম না। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বছরব্যাপী নানা কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে। দেশমাতৃকার জন্য তার সারাজীবনের সংগ্রাম, ত্যাগ ও তিতিক্ষা আমরা কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নোবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোবিপ্রবি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবুল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ও প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মজনুর রহমান, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন ও অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন (পলাশ) প্রমুখ।

আরও পড়ুন : শিক্ষার্থীকে নিপীড়ন, অভিযুক্তকে বাকৃবি শিক্ষার্থীদের মারধর

আরও উপস্থিত ছিলেন- নোবিপ্রবির বিভিন্ন অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রাধ্যক্ষবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ দিকে দিনব্যাপী আয়োজনের মধ্যে বাদযোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও রাত আটটায় বঙ্গবন্ধুর জন্মক্ষণে আজশবাজি উৎসব পালন করা হবে। জন্মশতবর্ষে নোবিপ্রবির বিভিন্ন ভবন ও স্থাপনায় আলোকসজ্জা করা হয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড