• বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাভাবিপ্রবির ফার্মেসি বিভাগের হ্যান্ড স্যানিটাইজার

  মাভাবিপ্রবি প্রতিনিধি

১৬ মার্চ ২০২০, ১৫:৪৫
মাভাবিপ্রবি
উদ্ভাবিত স্যানিটাইজারসহ ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ফার্মেসি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

দেশে করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের দাম বৃদ্ধি পেয়েছে। আবার মজুদ করে রাখার কারণে চাহিদা মোতাবেক এসব প্রয়োজনীয় দ্রব্য পাওয়া যাচ্ছে না। যে কারণে শিক্ষার্থীদের কাছে বিনা মূল্যে দেওয়ার জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, নিজেদের দায়বদ্ধতা থেকে আমরা হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছি। আমরা স্যানিটাইজারগুলো বিশ্ববিদ্যালয়ের সব বিভাগে দিয়েছি।

এছাড়াও নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ক্যাম্পেইন করেছে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা। পরে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য শিক্ষার্থীদের মাঝে প্রচারপত্র বিতরণ করা হয়।

আরও পড়ুন : জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত

বিভাগের চেয়ারম্যান ইশরাত জাহান ইরা বলেন, ‘এটি একটি সময়োপযোগী উদ্যোগ। শিক্ষক ও শিক্ষার্থীরা মিলে এটি তৈরি করেছে। আমাদের এই উদ্যোগ সবার মাঝে জনসচেতনতা বৃদ্ধি করতে পারবে বলে আমরা মনে করি।’ করোনা ভাইরাস নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আতঙ্কিত না হয়ে সচেতন ও সতর্ক হওয়ার আহ্বান জানান তিনি।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড