• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবিতে মুজিববর্ষ উপলক্ষে ক্যারিয়ার ও বিতর্ক কর্মশালা

  জবি প্রতিনিধি

১৬ মার্চ ২০২০, ০৮:৫৬
জবি
২য় ক্যারিয়ার ও বিতর্ক কর্মশালা (ছবি : দৈনিক অধিকার)

মুজিববর্ষ উপলক্ষে ‘যুক্তি-তক্কো-গপ্পো’ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২য় ক্যারিয়ার ও বিতর্ক বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে।

রবিবার (১৫ মার্চ) রাষ্ট্রবিজ্ঞান ডিবেটিং ফোরামের (পিএসডিএফ) উদ্যোগে বিভাগের ৪০০১ নম্বর কক্ষে এ কর্মশালা সম্পন্ন হয়।

রাষ্ট্রবিজ্ঞান ডিবেটিং ফোরামের সাধারণ সম্পাদক আব্দুল বাতেনের সঞ্চালনায় কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এস এম আনোয়ারা বেগম।

এ সময় কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক তাসলিমা আতিক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও ডিবেটিং ফোরামের মডারেটর নূরানা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি সবুজ রায়হান।

কর্মশালায় আলোচকরা বিতর্ক কী, কেন এবং সংসদীয় বিতর্ক, সনাতনী ও বারোয়ারি বিতর্ক, কর্মজীবনে বিতর্কের প্রভাব এবং প্ল্যানচ্যাট বিতর্ক ও নন্দনতত্ত্ব বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

কর্মশালা শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণী করা হয়। অনুষ্ঠানের সঞ্চালনা করেন রাষ্ট্রবিজ্ঞান ডিবেটিং ফোরামের মডারেটর ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নূরানা। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

আরও পড়ুন : মানারাতে সিএসই ফেস্ট সমাপ্ত

এছাড়া আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এস. এম. আনোয়ারা বেগম, সাউথ এশিয়ান স্টাডি সার্কেলের পরিচালক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামীসহ বিভাগের অন্য শিক্ষকরা।

ওডি/এমএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড