• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুটেক্স কর্মকর্তাদের অদক্ষতায় হচ্ছে না অনলাইনে ফরম পূরণ

  বুটেক্স প্রতিনিধি

১৫ মার্চ ২০২০, ১৮:১৮
বুটেক্স
বুটেক্স মূল ফটক (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাস সতর্কতায় জনসমাগম এড়াতে অনলাইনে পরীক্ষার ফরম পূরণের দাবি জানিয়েছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) শিক্ষার্থীরা। তবে এ ব্যাপারে প্রশাসনের সদিচ্ছা না থাকা এবং কর্মকর্তাদের অদক্ষতাকে দায়ী করেছেন শিক্ষার্থীরা।

শনিবার (১৪ মার্চ) আসন্ন ফাইনাল পরীক্ষাকে কেন্দ্র করে অনলাইনে ফরম পূরণের দাবি জানায় শিক্ষার্থীরা। বিষয়টি নিয়ে বুটেক্সের উপাচার্যের সঙ্গে যোগাযোগ করার পর উপাচার্যের বক্তব্যের ভিত্তিতে দায়িত্বরত কর্মকর্তাদের অদক্ষতাকে এজন্য দায়ী করে শিক্ষার্থীরা। 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) সেলের কর্মকর্তাদের দক্ষতার বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, ‘আইসিটি সেলে যারা কাজ করেন, তারা কিছু পারে নাকি? একটা অনলাইন ফরম বানাতে আর কতক্ষণ লাগে? এ ফরম পূরণের জন্য কেবলমাত্র ঢাকায় অবস্থান করতে হচ্ছে।’

এ ব্যাপারে অসংলগ্ন উত্তর দিয়ে আইসিটি সেলের সহকারী প্রোগ্রামার আসিফুর রহমান বলেন, ‘ইতোমধ্যেই কিছু বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে গেছে। তবে ক্যাম্পাস বন্ধ হলে শিক্ষার্থীদের ওপর নেগেটিভ ইমপ্যাক্ট পড়বে।’

আরও পড়ুন : অনির্দিষ্টকালের জন্য বাকৃবি শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন  

অনলাইনে ফরম পূরণের ব্যাপারে তিনি এ প্রতিবেদককে বলেন, ‘আমার দায়িত্বের ব্যাপারে আপনার কাছে কিছু বলতে আমি ইচ্ছুক নই।’

জানা যায়, অনলাইনে একটি ফরম বানাতে সর্বোচ্চ ১ ঘণ্টা লাগতে পারে। এছাড়া করোনা সতর্কতায় এটি বুটেক্সের জন্য একটি কার্যকরী সিদ্ধান্ত হবে বলে দাবি করেছেন বুটেক্সের একাধিক শিক্ষার্থী। 

এ দিকে শিক্ষার্থীরা দাবি করেছেন, এ যুগে ক্যাম্পাসে এসে ফরম পূরণের বিষয়টি বেমানান। করোনা সতর্কতায় এবং পরবর্তী সময়ে ফরম পূরণের বিষয়টি যেন অনলাইনে করে দেওয়া হয়, সেই ব্যাপারেও দাবি জানান তারা।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড