• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের অনশন স্থগিত

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১১ মার্চ ২০২০, ১৪:০৮
বশেমুরবিপ্রবি
ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি (ছবি : সংগৃহীত)

‘মুজিববর্ষ ২০২০’ এর প্রতি সম্মান জানিয়ে অনশন কর্মসূচি স্থগিত করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (১১ মার্চ) সকাল ১০টায় আন্দোলনকারী শিক্ষার্থীরা আগামী ১৭ মার্চ মুজিববর্ষ উৎযাপনের প্রতি সম্মান জানিয়ে চলমান অনশন কর্মসূচি স্থগিত ঘোষণা করেন।

এদিকে গতকাল (১০ মার্চ) রাত ১১টায় প্রশাসনিক ভবনের তালা খুলে দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমও স্বাভাবিক হয়ে পড়েছে।

সরেজমিনে দেখা যায়, আন্দোলনরত শিক্ষার্থীরা এখনো প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের মুখপাত্র কারিমুল হক দৈনিক অধিকারকে বলেন, ‘মুজিববর্ষের প্রতি সম্মান জানিয়ে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার গোপালগঞ্জ আগমন উপলক্ষে কর্মসূচি শিথিল করেছি আমরা, তবে অবস্থান কর্মসূচি চলবে।’

তিনি আরও বলেন, ‘আগামী পহেলা এপ্রিলের মধ্যে অনুমোদন না হলে আমাদের শিক্ষকরা আমাদের সঙ্গে আন্দোলনে যোগদানের যে ঘোষণা দিয়েছেন তার প্রতি আমরা শ্রদ্ধাশীল এবং আমরা আশাবাদী।’

উল্লেখ্য, ইউজিসির অনুমোদন ছাড়াই ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে ইতিহাস বিভাগের শিক্ষা কার্যক্রম শুরু করেন বশেমুরবিপ্রবির সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন।

আরও পড়ুন : এক বছরে ডাকসুর প্রাপ্তি-অপ্রাপ্তি

পরবর্তী সময়ে চলতি বছরের ৬ ফেব্রুয়ারি বিভাগটিতে নতুন কোনো শিক্ষার্থী ভর্তি না করানোর নির্দেশ দেয় ইউজিসি। ইউজিসির সিদ্ধান্তের প্রতিবাদে ৬ ফেব্রুয়ারি রাত থেকেই প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে আন্দোলন শুরু করে বিভাগটির শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে ইউজিসি ১৮ ফেব্রুয়ারি অধ্যাপক ড. দিল আফরোজ বেগমকে প্রধান করে ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে। কিন্তু এখন পর্যন্ত কমিটির কোনো দৃশ্যমান কার্যক্রম দেখা যায়নি।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড