• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবিতে বুধবার থেকে অঙ্গনের তিন দশক পূর্তি উৎসব

  চবি প্রতিনিধি

১০ মার্চ ২০২০, ১৫:৪৫
চবি
অঙ্গনের তিন দশক পূর্তি উপলক্ষে সাজসজ্জা (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আগামীকাল বুধবার (১১ মার্চ) থেকে প্রাচীনতম সাংস্কৃতিক সংগঠন অঙ্গনের ২ দিনব্যাপী তিন দশক পূর্তি উৎসব শুরু হচ্ছে।

বুধবার (১১ মার্চ) এবং বৃহস্পতিবার (১২ মার্চ) দুই দিনব্যাপী এই আয়োজনের প্রথম দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জারুলতলা প্রাঙ্গণে এবং দ্বিতীয় ও সমাপনী দিন চট্টগ্রামের জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে প্রথম দিনের আয়োজন শুরু হবে। দ্বিতীয় দিনের আয়োজন শুরু হবে অঙ্গনের ফ্ল্যাশমবের সরাসরি প্রদর্শনীর মধ্য দিয়ে। উভয় দিনেই সাংস্কৃতিক পর্বের পরিবেশনায় রয়েছে- সংগীত, নৃত্য, আবৃত্তি, ডকুমেন্টারি প্রদর্শনী।

এছাড়াও অঙ্গন, চবির সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রাহমান নাসির উদ্দিন রচিত হিজড়াদের জীবনযাত্রা নিয়ে নির্মিত নাটক ‘না-মরদের কাব্য’ এবং অঙ্গন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সদস্যদের পরিবেশনাও থাকছে।

সুস্থ সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে মানবিক সমাজ গঠনের দৃঢ় প্রত্যয়কে সামনে রেখে অঙ্গন, চবি এবার তিন দশক পূর্তির এই বর্ণাঢ্য উৎসব আয়োজন করতে যাচ্ছে।

অনুষ্ঠানের প্রথম দিনের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি থাকবেন- বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক এবং অঙ্গন, চবির প্রতিষ্ঠাকালীন সভাপতি ড. আসলাম ভূঁইয়া, কলা ও মানববিদ্যা অনুষদের সাবেক ডিন ড. মো. সেকান্দর চৌধুরী, সমাজ বিজ্ঞান অনুষদের সাবেক ডিন হোসাইন কবির, এবং অঙ্গন, চবির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ভাস্কর রঞ্জন সাহা প্রমুখ।

দ্বিতীয় এবং সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে সমাজবিজ্ঞানী ও চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন উপস্থিত থাকবেন।

আরও পড়ুন : মাহা-স্পোর্টস সাস্টের চ্যাম্পিয়ন এফসি ভ্যাগাবন্ড

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে কবি, সাংবাদিক ও প্রাবন্ধিক আবুল মোমেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুব আলম, কবি সাংবাদিক ও কথাসাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরী এবং অঙ্গন, চবির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জনাব ভাস্কর রঞ্জন সাহা থাকবেন।

ওডি/এমএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড