• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাহা-স্পোর্টস সাস্টের চ্যাম্পিয়ন এফসি ভ্যাগাবন্ড

  শাবিপ্রবি প্রতিনিধি

১০ মার্চ ২০২০, ১৪:৩৬
শাবিপ্রবি
চ্যাম্পিয়ন টিম এফসি ভ্যাগাবন্ড (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ‘মাহা-স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়ন্সলীগ ২০২০ এর ৭ম আসরে চ্যাম্পিয়ন হয়েছে ‘এফসি ভ্যাগাবন্ড’।

সোমবার (৯ মার্চ) রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে ফ্লাড লাইটে ফাইনালে মুখোমুখি হয় এফসি ভ্যাগাবন্ড এবং রেস-৭১। এতে রেস-৭১ কে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় এফসি ভ্যাগাবন্ড।

বিশ্ববিদ্যালয়ের একমাত্র ক্রীড়া বিষয়ক সংগঠন স্পোর্টস সাস্টের উদ্যোগে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

পরে মুক্তমঞ্চে টুর্নামেন্টের সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এতে মঞ্জুরুল ওয়াহিদ রিশতীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয় সকল খেলাধুলায় শিক্ষার্থীদের উৎসাহ দিয়ে থাকে। আমরা বিভাগগুলোতে খেলাধুলার জন্য আলাদাভাবে বরাদ্দ দিয়েছি। আগামীতে বরাদ্দ আরও বৃদ্ধি করা হবে।’

তিনি বলেন, ‘ফুটবল এক সময় বাংলাদেশে খুব জনপ্রিয় ছিল। আগামীতে এটা অব্যাহত থাকবে।’ এই সব খেলাধুলার মাধ্যমে সেরা খেলোয়াড়রা বের হয়ে আসার মধ্য দিয়ে এবং হারানো ফুটবলের জনপ্রিয়তা আবারও ফিরিয়ে আনবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় খেলাধুলার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন বদ্ধ পরিকর করে মন্তব্য করেন উপাচার্য। পরে বিজয়ী ও বিজিত দলের খেলোয়াড়দের মাঝে পুরষ্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও মাহার সত্ত্বাধিকারী মাহি উদ্দীন আহমেদ সেলিম, স্পোর্টস সাস্টের সভাপতি জিল্লুর রহমান দিদার, সাধারণ সম্পাদক আল ইমরান জাকারিয়া, মাহা-স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়ন্সলীগের ৭ম আসরের আহ্বায়ক মশিউল আলম মেহেদী শনমসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, সংগঠনটির উপদেষ্টামণ্ডলী ও সাবেক-বর্তমান সদস্যরা।

খেলায় ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছেন আদনান (রেস-৭১), ম্যান অব দ্য ফাইনাল জাহাঙ্গীর (এফসি ভ্যাগাবন্ড), সেরা উদীয়মান খেলোয়াড় ওয়াকিল (রেস-৭১), সেরা গোলকিপার মেজবাহ (এফসি ভ্যাগাবন্ড) এবং সর্বোচ্চ গোলদাতা হিসেবে জাহাঙ্গীর (এফসি ভ্যাগাবন্ড) নির্বাচিত হয়েছেন।

এছাড়া অনুষ্ঠানে সেরা সংগঠক, সেরা সমন্বয়ক, লাইফ টাইম মেম্বারশীপসহ বিভিন্ন পুরষ্কার প্রদান করা হয়।

আরও পড়ুন : মাভাবিপ্রবিতে বৃহত্তর কুমিল্লা জোনের নবীনবরণ উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের সাবেক-বর্তমান শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণে গত ১৬ ফেব্রুয়ারি থেকে ১৬টি দলের অংশগ্রহণে ৭ম বারের মত এই টুর্নামেন্ট শুরু হয়। ‘কম্পিটিশন ফর দ্য কম্পোজিশন অব লাইফ’ এই মূলমন্ত্র নিয়ে ২০০৫ সালে যাত্রা শুরু করে স্পোর্টস সাস্ট। প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয়ের খেলাধুলা নিয়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি। এছাড়া ২০১০ সাল থেকে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে স্পোর্টস সাস্ট আয়োজন করে আসছে ‘স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়ন্স লীগ’।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড