• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবিতে ২ দিনব্যাপী মুজিববর্ষ ক্রীড়া প্রতিযোগিতা

  শাবিপ্রবি প্রতিনিধি

১০ মার্চ ২০২০, ১৩:৩১
শাবিপ্রবি
মুজিববর্ষ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন (ছবি : সংগৃহীত)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) দুই দিনব্যাপী মুজিববর্ষ ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা দপ্তরের উদ্যোগে কেন্দ্রীয় খেলার মাঠে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় শিক্ষার্থীদের খেলাধুলায় উৎসাহিত করে। খেলাধুলা একজন শিক্ষার্থীর মনকে সতেজ ও প্রফুল্ল রাখে। একমাত্র খেলাধুলাই শিক্ষার্থীদের মাদকাসক্ত থেকে দূরে রাখতে পারে। তাই খেলাধুলার জন্য প্রতিটি বিভাগে বাজেট দেওয়া হয়েছে।

সুন্দর, সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে এই ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন করার জন্য শিক্ষার্থী ও সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান তিনি।

উদ্বোধন কালে আরও উপস্থিত ছিলেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, প্রক্টর অধ্যাপক জহীদ উদ্দিন আহমদ, খেলাধুলা ও ক্রীড়া উপকমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, মুজিববর্ষ ক্রীড়া প্রতিযোগিতার সদস্য সচিব চৌধুরী সউদ-বিন-আম্বিয়া প্রমুখ।

আরও পড়ুন : করোনা প্রতিরোধে ছাত্রলীগের ১০ নির্দেশনা

এর আগে, ৪ ও ৫ মার্চ প্রায় এক হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে মুজিববর্ষ ক্রীড়া প্রতিযোগিতার বাছাই পর্ব অনুষ্ঠিত হয়। এতে মোট ৩৫২ শিক্ষার্থীকে চূড়ান্ত পর্বের জন্য বাছাই করা হয়।

এবারের ক্রীড়া প্রতিযোগিতায় শিক্ষার্থীদের জন্য মোট ২১টি ইভেন্ট রয়েছে। এর মধ্যে ছেলেদের ১২টি এবং মেয়েদের ৯টি ইভেন্ট রয়েছে। এছাড়া শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, অতিথি ও শিশুদের জন্য আরও ১৩টি ইভেন্ট রয়েছে।

ওডি/এমআরকে

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড