• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

গরম পানিতে ঝলসে গেছে শাবিপ্রবির দুই শিক্ষার্থী

  শাবিপ্রবি প্রতিনিধি

০৯ মার্চ ২০২০, ১৯:১০
কেমিক্যাল ল্যাব
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রবেশদ্বার (ছবি : সংগৃহীত)

কেমিক্যাল ল্যাবে কাজ করার সময় ডিভাইস থেকে গরম পানি ছিটকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে।

সোমবার (৯ মার্চ) বিকালে দুই শিক্ষার্থী দগ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করেন সিইপি বিভাগের প্রধান অধ্যাপক ড. আবু ইউসুফ।

আহত শিক্ষার্থীরা হলেন- কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগের ২০১৫-১৬ সেশনের আব্দুল্লাহ আল নাসিম ও তাহমিদুল করিম।

ঘটনার বিষয়ে অধ্যাপক ড. আবু ইউসুফ বলেন, ‘আজ দুপুরে বিভাগের থিসিস ল্যাবে ‘অটোক্লেভ’ নামক একটি ডিভাইসে তারা কাজ করছিল। এর প্রি-কন্ডিশন থাকে, ডিভাইসটিতে কাজ করার সময় তার টেম্পারেচার লো রাখতে হয়। আমার ধারণা, তারা কোনো ব্যস্ততার কারণে টেম্পারেচার লো না করেই কাজ করতে শুরু করে। ফলে ডিভাইস থেকে গরম পানি তাদের শরীরে উপচে পড়ে। এতে তাদের শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে। তিনি আরও বলেন, ‘তাদেরকে দ্রুতই সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের প্রাথমিকভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। তারা এখন সুস্থ আছে। তবে সিলেটে বার্ন ইউনিট না থাকায় এবং আরও উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকাতে পাঠানো হয়েছে। আশা করি দ্রুতই তারা সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবে।’

আরও পড়ুন : বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন কাল

বিভাগের এক সিনিয়র শিক্ষক বলেন, তাদের শরীরের ১৮-২০ শতাংশ দগ্ধ হয়েছে বলে ডাক্তার জানিয়েছেন। তবে সিলেটে বার্ন ইউনিট না থাকায় তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড