• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বিভাগ অনুমোদনের দাবিতে ইউজিসিতে শিক্ষার্থীরা

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

০৮ মার্চ ২০২০, ১৯:২৬
বশেমুরবিপ্রবি
ইউজিসির কার্যালয়ের সামনে মানববন্ধন (ছবি : সংগৃহীত)

বিভাগ অনুমোদনের দাবিতে এবার জাতীয় প্রেসক্লাব ও ইউজিসি কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা।

রবিবার (৮ মার্চ) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এবং দুপুরে আগারগাঁওয়ে ইউজিসি কার্যালয়ের সামনে মানববন্ধন করে ইতিহাস বিভাগের প্রায় ৫০ শিক্ষার্থী।

মানববন্ধনে শিক্ষার্থীরা দ্রুততম সময়ের মধ্যে ইতিহাস বিভাগের অনুমোদন দিয়ে তাদের শিক্ষা জীবনের সংকটময় মুহূর্তের অবসান করার দাবি জানান।

একইদিন মানববন্ধন করার আগে শিক্ষার্থীদের ৩ সদস্যের প্রতিনিধি দল ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে দেখা করেন এবং দ্রুত সমস্যা সমাধানের আবেদন জানান।

আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র কারিমুল হক দৈনিক অধিকারকে জানান, ‘ইউজিসি চেয়ারম্যান আমাদের আশ্বস্ত করেছেন। এ বিষয়ে গঠিত কমিটি দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন দিলে শীঘ্রই সমস্যা সমাধানে ব্যবস্থা নেবে ইউজিসি কর্তৃপক্ষ।

আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি। এদিকে রবিবার (৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আমরণ অনশন কর্মসূচি অব্যাহত রেখেছে শিক্ষার্থীদের আরেকটি দল।

আরও পড়ুন : বিশ্ববিদ্যালয়ের স্বার্থে নারী দিবসে ছাত্র উপদেষ্টাকে অব্যাহতি

উল্লেখ্য, ইউজিসির অনুমোদন ব্যতীত বশেমুরবিপ্রবির সাবেক উপাচার্য খোন্দকার নাসিরুদ্দিন ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ইতিহাস বিভাগের শিক্ষা কার্যক্রম শুরু করেন। প্রায় ৩ বছর পর বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিভাগটিতে নতুন কোনো শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ দেয় ইউজিসি। ইউজিসির সিদ্ধান্তের প্রতিবাদে ওইদিন রাত থেকেই আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। বিভাগটিতে বর্তমানে ৪২৪ জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড