• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুয়েটের সেই স্যুট বুট পরা চোর চুয়েটের হলে আটক

  চুয়েট প্রতিনিধি

০৬ মার্চ ২০২০, ১৯:৪০
চুয়েটে চোর সন্দেহে আটক
চুয়েটে চোর সন্দেহে আটক মারুফ হোসেনকে নিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) বঙ্গবন্ধু হল থেকে চোর সন্দেহে একজনকে আটক করেছে সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (৬মার্চ) দুপুর দেড়টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে এমন ঘটনা ঘটে। শিক্ষার্থীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে লোকটি নিজেকে মারুফ হোসেন (৩৯) নামে পরিচয় দেন।

জুমার নামাজের সময় লোকটি আবাসিক হলে প্রবেশ করে বিভিন্ন তলায় ঘুরাঘুরি করে হলের বি-ব্লকের ৩০৬ নম্বর কক্ষে ঢুকে পরে। তখন ওই কক্ষের একজন আবাসিক শিক্ষার্থীকে উল্টোপাল্টা তথ্য দিলে সন্দেহের সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী বিদ্যুৎ রায় জানান, লোকটি দরজা খোলা দেখে এবং রুমে কেউ নেই মনে করে তার সঙ্গে থাকা ব্যাগ নিয়ে আমার কক্ষে ঢুকে পড়ে। বেডটি দরজার পেছনে হওয়ায় সে আমাকে খেয়াল করেনি। আমি সঙ্গে সঙ্গে কাকে চাই, কার কাছে এসেছেন এমন প্রশ্ন করলে সে প্রত্যুত্তরে বলে অনিকের কাছে এসেছি। ওর রুম নং কি ৪০৬? এই বলে লোকটি বাইরে চলে যায়। এর পর আমি তার পিছু নেই, দেখি লোকটি ৪০৬ নং রুমে না গিয়ে নিচতলায় যাচ্ছে এবং যেসব রুমের দরজা খোলা সেসব রুমে ঢোকার চেষ্টা করছে। সেই সঙ্গে মোবাইলে কারো সঙ্গে কথা বলার ভান ধরে কানের সঙ্গে মোবাইলটি লাগিয়ে রাখছে। কিন্তু যাওয়ার সময় সে বারবার সামনে-পেছনে ঘুরে ঘুরে তাকাচ্ছে।

তিনি জানান, এরপর হলের গেটে আমরা দুই তিনজন বন্ধুকে সঙ্গে নিয়ে লোকটিকে ধরলে সে বিভিন্ন ভুল তথ্য দিতে থাকে। তখনই সে যে চুরি করতে এসেছে তা আমরা বুঝতে পারি। এরপর তাকে আটক করে স্যারদের জন্য অপেক্ষা করতে থাকি।

সম্পূর্ণ বিষয়টি সম্পর্কে জানতে বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ড. মোহাম্মদ রেজাউল করিমকে প্রশ্ন করা হলে তিনি বলেন, হলের কেয়ারটেকার কাশেম আমাকে কল করে বলে যে, একজন আগন্তুককে হলের শিক্ষার্থীরা চোর সন্দেহে আটক করে রেখেছে। এরপর আমি চুয়েট পুলিশ ফাঁড়ির প্রধানকে কল করে বিষয়টি অবহিত করি। পরে পুলিশ আসলে কোনোপ্রকার মারধর ব্যতীত লোকটিকে পুলিশের হাতে সোপর্দ করি।

উল্লেখিত ঘটনায় কোনো প্রকার লিখিত অভিযোগ দায়ের করা হয়নি বলে নিশ্চিত করেন আবাসিক হলের প্রভোস্ট ও রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কেফায়েত উল্লাহ।

আরও পড়ুন : বখাটের হাতে লাঞ্ছনার শিকার জবি ছাত্রী

এদিকে চোরের কাছে পাওয়া ব্যাগেটিতে তিনটি মোবাইল ফোন, একটি ধারালো ছুরি, ভিন্ন ভিন্ন নামের পাঁচটি ডেবিট কার্ড, রডের ছোট অংশ, সানগ্লাস ও মানিব্যাগসহ টাকা পেয়েছে পুলিশ।

উল্লেখ্য, গত বছরের ১ ফেব্রুয়ারি কুয়েটের ড. এম এ রশিদ হল থেকে অভিনব কায়দায় ল্যাপটপ চুরির সিসি টিভি ফুটেজের সঙ্গে লোকটির চেহারার যথেষ্ট মিল খুঁজে পান চুয়েটের শিক্ষার্থীরা।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড