• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুজিববর্ষে বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির বিভিন্ন কর্মসূচি 

  নিজস্ব প্রতিবেদক

০৬ মার্চ ২০২০, ১২:০৬
মুজিববর্ষ
মুজিববর্ষ কর্মসূচি ঘোষণা উপলক্ষে সংবাদ সম্মেলন (ছবি : সংগৃহীত)

মুজিববর্ষে শিক্ষার্থীদের ডিজিটাল পদ্ধতিতে লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেমের (এলএমএস) আওতায় নিয়ে আসতে প্রশিক্ষণ দেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি।

দেশের বিভিন্ন জেলার স্নাতক পর্যায়ের ১৬টি কলেজের ২ হাজার ৪০০ জন শিক্ষক এবং ৮ হাজার শিক্ষার্থীকে প্রশিক্ষণ ও বর্ষব্যাপী রক্ষণাবেক্ষণ সেবা প্রদান করা হবে বলে জানানো হয়।

বৃহস্পতিবার (৫ মার্চ) সন্ধ্যায় কর্মসূচি সমন্বয় কমিটির সভায় এই কথা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

এছাড়া সভায় ১৭ মার্চ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, ক্যাম্পাসে র‍্যালি, রচনা-কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা এবং দেশের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে প্রোগ্রামিং প্রতিযোগিতাসহ বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্ম ও জীবনী নিয়ে ১০টি সেমিনার আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর জানান, লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় নিয়ে এসে শিক্ষক-শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করা গেলে দেশের ডিজিটাল শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন সাধিত হবে। ধীরে ধীরে দেশের সকল কলেজ বিশ্ববিদ্যালয় এই পদ্ধতির আওতায় আসতে পারবে।

আরও পড়ুন : কুয়েটে ‘বিল্টেক ফেস্ট ৪.০’ শুরু

এ সময় সভায় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আশরাফ উদ্দিন, অধ্যাপক ড. আকতারুজ্জামান, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনুল কবির প্রমুখ।

ওডি/এমআরকে

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড