• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিইউপির নতুন উপাচার্য মেজর আতাউল হাকিম

  বিইউপি প্রতিনিধি

০৪ মার্চ ২০২০, ১৭:৫০
বিইউপি
বিইউপি ক্যাম্পাস ,ইনসেডে মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান ( ছবি : সম্পাদিত)

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) নতুন উপাচার্য হিসেবে যোগদান করেছেন মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান।

উপাচার্যের আগমন উপলক্ষে বিইউপির উপ-উপাচার্য অধ্যাপক ড. এম আবুল কাশেম মজুমদারসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ তাকে অভ্যর্থনা জানান। এ সময় উপাচার্য বিইউপির সিনিয়র অফিসারদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন।

আতাউল হাকিম ১৯৬৬ সালে সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৪ সালে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক কোরে কমিশন পদ লাভ করেন।

বিইউপিতে যোগদানের পূর্বে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ বাংলাদেশ এবং ব্রাজিল স্টাফ কলেজ থেকে স্নাতক সম্পন্ন করেন।

এছাড়া ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে সশস্ত্রবাহিনী ওয়ার কোর্স এবং জাতীয় প্রতিরক্ষা কোর্স সম্পন্ন করেন তিনি। আতাউল হাকিম ১০ পদাতিক ডিভিশনের প্রতিষ্ঠাতা জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), ঢাকা সেনানিবাসের জিওসি, লজিস্টিক এরিয়াসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত ছিলেন।

আরও পড়ুন : ইবিতে বঙ্গবন্ধু পরিষদের নতুন কমিটি

জাতিসংঘ গার্ডস কন্টিনজেন্ট, ইরাকে সিনিয়র অপারেশন্স অফিসার এবং যুক্তরাষ্ট্রের ইএসসিএনসিওএম কম্বাইন্ড প্ল্যানিং গ্রুপের স্ট্র্যাটেজিক প্ল্যানার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড