• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই নেতা হত্যার প্রতিবাদে বেরোবি ছাত্রলীগের বিক্ষোভ

  বেরোবি প্রতিনিধি

০৪ মার্চ ২০২০, ১০:০৬
বেরোবি
বেরোবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল (ছবি : সংগৃহীত)

নোয়াখালী ও খুলনায় পৃথক ঘটনায় ছাত্রলীগের দুই নেতা নিহত হওয়ার প্রতিবাদে বিক্ষোভ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (৩ মার্চ) রাত সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের দুই আবাসিক হল থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন পার্কের মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।

এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে হবে। আমরা জামায়াত শিবির মুক্ত ক্যাম্পাস গড়তে চাই। আমাদের মধ্যে যেন কোনো অনুপ্রবেশকারী না থাকে সেদিকে সজাগ থাকতে হবে। বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধুর চেতনাকে পুঁজি করে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার চেষ্টা করছে এদিকেও খেয়াল রাখতে হবে সবাইকে।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বলেন, ‘মুজিব বর্ষেই জামায়াত-শিবিরের রাজনীতি সাংবিধানিকভাবে নিষিদ্ধকরণসহ হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।’

আরও পড়ুন : বাকৃবি ছাত্রলীগের ৩ নেতা বহিষ্কার

উল্লেখ্য, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় ছাত্রশিবিরের সশস্ত্র হামলায় আহত ছাত্রলীগ নেতা রাবিকুল ইসলাম সোমবার (২ ফেব্রুয়ারি) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। একই দিন খুলনার কয়রা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাদিউজ্জামান ওরফে রাসেলকে পিটিয়ে হত্যা করা হয়। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের সময় এই ঘটনা ঘটে।

ওডি/এমএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড