• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবির সমাজকর্ম বিভাগের রজতজয়ন্তী ৫ ও ৬ মার্চ

  শাবিপ্রবি প্রতিনিধি

০৪ মার্চ ২০২০, ০৮:৫৪
রজতজয়ন্তী
সমাজকর্ম বিভাগে আয়োজিত সংবাদ সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

‘স্মৃতির বাঁধনে-বাঁধিব আবার’ স্লোগানকে সামনে রেখে আগামী ৫ ও ৬ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সমাজকর্ম বিভাগের রজতজয়ন্তী উৎসব অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক মো. আব্দুল জলিল।

সংবাদ সম্মেলনে অধ্যাপক আব্দুল জলিল বলেন, ‘আগামী ৫ ও ৬ ফেব্রুয়ারি সমাজকর্ম বিভাগের রজতজয়ন্তী উদযাপনের উদ্যোগ নিয়েছে। এতে ৩৮০ জন প্রাক্তন শিক্ষার্থীসহ সর্বমোট ৫৮০ জন রেজিস্ট্রেশন করছেন। এছাড়া অনুষ্ঠানে স্পাউসসহ মোট ৭৫০ জন অংশগ্রহণ করছেন।’

তিনি আরও বলেন, ‘অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম উপস্থিত থাকবেন। এছাড়া গেস্ট অব অনার হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. জালাল উদ্দিনসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের শিক্ষক ও গবেষকরা উপস্থিত থাকবেন।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সমাজকর্ম বিভাগ রজতজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. ফয়সাল আহম্মদ ও বিভাগের শিক্ষক অধ্যাপক মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

অনুষ্ঠান সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করে অধ্যাপক ড. ফয়সাল আহম্মদ বলেন, ‘বিভাগের ২৫ বছর পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা একত্রিত হবে। আশা করি সুন্দর একটি অনুষ্ঠান উপহার দিতে পারব।’

এ সময় তিনি সকলের সহযোগিতা কামনা করেন। এছাড়া অনুষ্ঠানে মুজিব শতবর্ষে ‘সাস্ট ডিক্লিয়ারেশন-২০২০’ ঘোষণার মাধ্যমে বাংলাদেশের সমাজকর্মীদের নিয়ে ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব প্রফেশনাল সোশ্যাল ওয়ার্কার্স’ নামে একটি পেশাদার সংগঠনের যাত্রা শুরু হবে বলেও জানান।

দুই দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে- র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান, সাংস্কৃতিক সন্ধ্যা, স্মৃতিচারণ, অ্যালামনাই ও বর্তমান শিক্ষার্থীদের মতবিনিময় ও রাত্রিভোজ। এছাড়া সকলের জন্য উন্মুক্ত কনসার্টের আয়োজন করা হয়েছে। এতে দেশের জনপ্রিয় ব্যান্ড‌ ‌‌‘সোলস’ তাদের পরিবেশনা রাখবেন।

আরও পড়ুন : সিকৃবিতে কৃষি অর্থনীতি অনুষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

উল্লেখ্য, ১৯৯৩ সালে সমাজকর্ম বিভাগের প্রয়াত অধ্যাপক হাবিবুর রহমানের নেতৃত্বে যাত্রা শুরু করে সমাজকর্ম বিভাগ। তবে ১৯৯৪ সালে বিভাগটির প্রথম ব্যাচের ক্লাস শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক, রাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোতে নেতৃত্বের পাশাপাশি অত্র বিভাগের শিক্ষার্থীরা দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানে সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড